০৮ এপ্রিল ২০২০

২০২৪ সালে মালয়েশিয়া-সিঙ্গাপুরকে ছাড়াবে বাংলাদেশ : অর্থমন্ত্রী 

২০২৪ সালে মালয়েশিয়া-সিঙ্গাপুরকে ছাড়াবে বাংলাদেশ : অর্থমন্ত্রী  - ছবি : নয়া দিগন্ত

একটি আন্তর্জাতিক জরিপের বরাত দিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল রোববার বলেছেন, ২০২৪ সালের মধ্যে বাংলাদেশের অর্থনীতি মালয়েশিয়া ও সিঙ্গাপুরের অর্থনীতিকে ছাড়িয়ে যাবে।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি ব্যাপক প্রসার লাভ করেছে। এ সময়ের (২০২৪ সালের মধ্যে) মধ্যে দেশের অর্থনীতি মালয়েশিয়া এবং সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে।’

রাজধানীর এনইসি মিলনায়তনে বাংলাদেশের উন্নয়ন সাংবাদিকদের ফোরাম ডিজেএফবি আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নির্ধারিত সময়ের মধ্যে বাংলাদেশ তার লক্ষ্যমাত্রা অর্জন করবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সরকার ভূমিহীনদের পুনর্বাসনের জন্য তাদের জমি বরাদ্দ দিচ্ছে।’

দেশের উন্নয়নের জন্য সাংবাদিকদের সরকারের সাথে এক হয়ে কাজ করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, আমাদের ভাষা আন্দোলন নিয়ে লিখুন, আমরা আপনাদের সহায়তা করব।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেন, দেশের প্রধান সমস্যা দারিদ্র। ৭০-৮০ শতাংশ গ্রামীণ জনগোষ্ঠীসহ সাধারণ মানুষ দেশের উন্নয়ন চায়।

‘আপনারা আরও অনুসন্ধানী সংবাদ লিখুন। আমরা তথ্যের অবাধ স্বাধীনতা চাই। আমরা এখান থেকে উপকৃত হব। এক্ষেত্রে আমরা আপনাদের (সাংবাদিকদের) শতভাগ সহায়তা করব,’ যোগ করেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে- পরিকল্পনা কমিশনের সচিব নুরুল আমিন, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সদস্য (সচিব) আবুল মনসুর মো. ফয়জুল্লাহ, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) বেগম ফাতেমা ইয়াসমিন, ডিজেএফবি এর সভাপতি এফএইচএম হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক আরিফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)