২৬ জানুয়ারি ২০২১
`

বেসরকারি খাতের জন্য দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

‘বসুন্ধরা বিটুমিন প্লান্ট’র উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন নসরুল হামিদ বিপু। - ছবি : নয়া দিগন্ত

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, সরকারের পাশাপাশি বেসরকারি খাতের অবদানের জন্যই দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বিদ্যুৎ উৎপাদনে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ক্যাপটিভ ছাড়াই বেসরকারি বিদ্যুৎ কেন্দ্র থেকে ৮ হাজার ৭১০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে।

তিনি বলেন, কর্মসংস্থান সৃজনেও বেসরকারি খাতের অবদান লক্ষণীয়। গুণগত মান সম্পন্ন শিক্ষা বিস্তারে বেসরকারি খাতের আরো কাজ করার সুযোগ রয়েছে। সম্মিলিত উদ্যোগে আস্তে আস্তে বাংলাদেশ সোনার বাংলার দিকে ধাবিত হচ্ছে।

আজ শনিবার দুপুরে ঢাকার অদূরে কেরানীগঞ্জের পানগাঁওয়ে ‘বসুন্ধরা বিটুমিন প্লান্ট’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, মানুষের প্রতি, দেশের প্রতি ভালোবাসা থাকলে সকল কাজেই সাফল্য আসে। বিটুমিন পাকা রাস্তা তৈরির অন্যতম অপরিহার্য উপাদান। এর মানের উপর রাস্তার স্থায়িত্ব নির্ভর করে। মানসম্পন্ন পণ্য উৎপাদনের উপর গুরুত্ব দিয়ে তিনি স্থানীয় লোকজনের কর্মসংস্থান বৃদ্ধি করার অনুরোধ জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বুয়েটের সাবেক অধ্যাপক ড. এম শামীম জেড বসুনিয়া ও কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ বক্তব্য রাখেন।



আরো সংবাদ


আড়াই লাখ কোটি ডলারের হালাল বাজার ধরতে চায় বাংলাদেশ সিনেটে ট্রাম্পের অভিশংসনের ধারা আনুষ্ঠানিকভাবে প্রেরণ মোটরসাইকেল- ট্রাকের সংঘর্ষে দুই মেধাবী শিক্ষার্থী নিহত সৌদি-কাতারে চলতি বছরই বিলুপ্ত হচ্ছে ‘কফিল’ পদ্ধতি ইমপিচমেন্ট থেকে বাঁচতে আলাদা দল গঠনের হুমকি দিলেন ট্রাম্প শিবগঞ্জে পিস্তল ও গুলিসহ একজন আটক যুক্তরাজ্য থেকে আসা ২৮ প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত ৩টি বিলে রাষ্ট্রপতির সম্মতি : এইচএসসির ফল যেকোনো দিন দেশের সর্বত্র অন্যায় ও অবিচারের দোর্দণ্ড প্রতাপ চলছে : ফখরুল নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : জীববিজ্ঞান ও বাংলা প্রথম পত্র জীববিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : জীবে পরিবহন সপ্তম অধ্যায় : গ্যাসীয় বিনিময় বাংলা প্রথম পত্র গদ্যাংশ : নিমগাছ

সকল