২৩ সেপ্টেম্বর ২০২০

লবণের যথেষ্ট মজুত রয়েছে : বিসিক

-

বর্তমানে দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে উল্লেখ করে সরকার জানিয়েছে, পণ্যটি নিয়ে সম্প্রতি একটি অসাধু চক্র বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অপচেষ্টা করছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মো. মোশতাফ হাসান জানান, ‘দেশে লবণের কোন ঘাটতি নেই। বর্তমানে দেশে চাহিদার চেয়ে অনেক বেশি লবণ মজুদ রয়েছে। একটি স্বার্থান্বেষী মহল অনলাইন মিডিয়ায় লবণের সংকট রয়েছে বলে গুজব রটিয়ে অধিক মুনাফা লাভের আশায় এর দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। এ বিষয়ে দেশবাসীকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।’

তিনি উল্লেখ করেন, দেশে বর্তমানে সাড়ে ৬ লাখ মেট্রিক টনের বেশি লবণ মজুদ রয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে লবণ মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে রেকর্ড ১৮.২৪ লাখ মেট্রিক টন উৎপাদিত হয়েছে।

বিসিক চেয়ারম্যান আরও জানান, লবণ চাষিদের অক্লান্ত পরিশ্রম ও সরকারের সার্বিক সহায়তার ফলে লবণ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে সক্ষম হয়েছে।

লবণ সংক্রান্ত বিষয়ে তদারকির জন্য শিল্প মন্ত্রণালয়ের নির্দেশে বিসিকের প্রধান কার্যালয়ে ইতিমধ্যে একটি কন্ট্রোল রুম (০২-৯৫৭৩৫০৫, ০১৭১৫-২২৩৯৪৯) খোলা হয়েছে।


আরো সংবাদ

দেশে করোনায় আরো ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ দেশে করোনার `সেকেন্ড ওয়েভ' শুরু হয়ে গেছে : স্বাস্থ্যমন্ত্রী নির্দোষ জাহালমের কারাভোগ: ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর আত্রাইয়ে টর্নেডোর আঘাতে ২ গ্রামের বিধ্বস্ত দুই শতাধিক ঘরবাড়ি, আহত ৫ সারা দেশে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের আশঙ্কা মেঘনার করাল গ্রাসে বিলীন ভোলার মদনপুর ইউনিয়ন, দিশেহারা অনেক পরিবার স্বৈরশাসকের পতন ঘটাতে যে কৌশল সবচেয়ে কার্যকরী শীতে করোনা সংক্রমণ বাড়তে পারে : ওবায়দুল কাদের তাইওয়ানের আকাশে চীনা যুদ্ধবিমান, চীনকে পাল্টা হুমকি প্রবাসী শ্রমিক : ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে সৌদি আরবের সিদ্ধান্ত রোববার সরকার গঠনে প্রয়োজনীয় সমর্থন রয়েছে, দাবি আনোয়ারের

সকল