২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পানি ও পয়ঃনিষ্কাশনে বিশ্বব্যাংকের ১০ কোটি ডলার ঋণ

- ছবি : নয়া দিগন্ত

দেশের ৩০টি পৌরসভার সুপেয় পানি সরবরাহ এবং উন্নত পয়ঃনিষ্কাশন ও সেবার ক্ষমতা বৃদ্ধিতে বিশ্বব্যাংক ১০ কোটি ডলার দিচ্ছে। ৩০ বছরে নির্ধারিত সুদসহ এই টাকা ফেরত দিতে হবে।

আজ শেরেবাংলা নগরস্থ এনইসি-২ সম্মেলন কক্ষে বাংলাদেশ সরকারের ইআরডি সচিব মনোয়ার আহমেদ এবং বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মারচি মিয়ানং টেমবন চুক্তিতে সই করেন।

জানা যায়, মোট প্রকল্প ব্যয় ২০৯.৫৩ মিলিয়ন ডলার। এর মধ্যে বিশ্বব্যাংক দিচ্ছে ১০০ মিলিয়ন, এআইআইবি দেবে ১০০ মিলিয়ন ডলার। বাকিটা সরকারের। ঋণের বিপরীতে ছাড়কৃত অর্থের উপর ০.৭৫ শতাংশ হারে সার্ভিস চার্জ, ১.২৫ শতাংশ হারে সুদ দিতে হবে।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল