০৮ এপ্রিল ২০২০

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করলে ব্যবস্থা : মেয়র খোকন

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করলে ব্যবস্থা : মেয়র খোকন - ছবি : নয়া দিগন্ত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বুধবার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ডিএসসিসির আওতাধীন ব্যবসায়ীরা সরকার নির্ধারিত দামে পেঁয়াজ বিক্রি না করলে ব্যবস্থা নেয়া হবে।

পলাশী বাজার পরিদর্শনে গিয়ে তিনি বলেন, ‘ডিএসসিসির আওতাধীন ব্যবসায়ীদের সরকার নির্ধারিত দামে পেঁয়াজ বিক্রি করতে হবে। যদি কোনো ব্যত্যয় ঘটে, তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেয়া হবে।’

তিনি আশ্বাস দেন যে শিগগিরই পেঁয়াজের দাম কমবে এবং সাধারণ মানুষকে এ বিষয়ে উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানান। ‘আমরা একটি শক্তিশালী পর্যবেক্ষণের মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ করব,’ বলেন তিনি।

ডিএসসিসির মেয়র জনগণকে তাদের প্রতিদিনের প্রয়োজনের চেয়ে বেশি পেঁয়াজ না কেনার আহ্বান জানিয়ে বলেন, এটি চাপ সৃষ্টি করবে।

পাইকারি পেঁয়াজ ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, কারওয়ানবাজার ও শ্যাম বাজারের কিছু অসাধু ব্যবসায়ীর পেঁয়াজ সংগ্রহ করার প্রবণতা রয়েছে। তিনি হুঁশিয়ারি করে বলেন, কেউ যদি অবৈধভাবে পেঁয়াজ মজুদ করে তবে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)