১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘কবি মল্লিক বাংলা গানের জগতে উজ্জ্বল নক্ষত্র’

- ছবি : নয়া দিগন্ত

গীতিকার, কবি ও সংগঠক আ জ ম ওবায়দুল্লাহ বলেছেন, মতিউর রহমান মল্লিক বাংলা গানের জগতে একটি উজ্জ্বল নক্ষত্র। যে নক্ষত্রের আলো বাংলা ভাষা ও সাহিত্য এবং বাঙালি জাতি যত দিন এই পৃথিবীতে থাকবে, তত দিন জ্বলতে থাকবে। তার গানের জাগরণের বাণী ও সুর আমাদের এবং আমাদের ভবিষ্যত প্রজন্মকে যুগের পর যুগ অনুপ্রাণিত করবে।

সোমবার রাতে বাংলাদেশ কালচারাল একাডেমি আয়োজিত ‘কবি মতিউর রহমান মল্লিক স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক সন্ধ্যা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বাংলাদেশ কালচারাল একাডেমির চেয়ারম্যান বাচিক শিল্পী শরীফ বায়জীদ মাহমুদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির সেক্রেটারি কবি ইবরাহিম বাহারী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি আসাদ বিন হাফিজ, গীতিকার অধ্যাপক আবু তাহের বেলাল, কবি শহীদ সিরাজী প্রমুখ।

সভাপতির বক্তব্যে শরীফ বায়জীদ মাহমুদ বলেন, আমাদের সাংস্কৃতির চর্চার লক্ষ্য শুধুমাত্র চিত্ত বিনোদন নয়,আমাদের লক্ষ্য চিত্ত পরিশুদ্ধ করা। কবি মতিউর রহমান মল্লিকের গান কবিতায় চিত্ত পরিশুদ্ধ করার সমৃদ্ধ উপাদান আছে।

ক্বারী মোহাম্মদ নুরুদ্দিনের সুললিত কণ্ঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় কালচারাল একাডেমির এই আয়োজন। এতে সঙ্গীত পরিবেশন করেন মাওলানা তারেক মনোয়ার, সাইফুল্লাহ মানছুর, মশিউর রহমান লিটন, হাসানাত আবদুল কাদের, ওবায়দুল্লাহ তারেক, জাহিন ইকবাল, সালভি নাওয়ার জারিফ, আনিসুর রহমান, শাহাবুদ্দিন শিহাব এবং শিশুশিল্পী জাইমা নূর, কাজী তাসনিয়া বিনতে সলিম, নাবিহা নূর।

কবিতা আবৃত্তি করেন সামিহা জামান, আদিয়ান আল ইসলাম, রুশদানিয়া রুহানিসহ এক ঝাঁক নবীন প্রবীণ শিল্পী। অনুষ্ঠানটি ফেসবুক লাইফে দেশ-বিদেশের হাজার হাজার দর্শক উপভোগ করেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল