২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

‘কবি মল্লিক বাংলা গানের জগতে উজ্জ্বল নক্ষত্র’


গীতিকার, কবি ও সংগঠক আ জ ম ওবায়দুল্লাহ বলেছেন, মতিউর রহমান মল্লিক বাংলা গানের জগতে একটি উজ্জ্বল নক্ষত্র। যে নক্ষত্রের আলো বাংলা ভাষা ও সাহিত্য এবং বাঙালি জাতি যত দিন এই পৃথিবীতে থাকবে, তত দিন জ্বলতে থাকবে। তার গানের জাগরণের বাণী ও সুর আমাদের এবং আমাদের ভবিষ্যত প্রজন্মকে যুগের পর যুগ অনুপ্রাণিত করবে।

সোমবার রাতে বাংলাদেশ কালচারাল একাডেমি আয়োজিত ‘কবি মতিউর রহমান মল্লিক স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক সন্ধ্যা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বাংলাদেশ কালচারাল একাডেমির চেয়ারম্যান বাচিক শিল্পী শরীফ বায়জীদ মাহমুদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির সেক্রেটারি কবি ইবরাহিম বাহারী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি আসাদ বিন হাফিজ, গীতিকার অধ্যাপক আবু তাহের বেলাল, কবি শহীদ সিরাজী প্রমুখ।

সভাপতির বক্তব্যে শরীফ বায়জীদ মাহমুদ বলেন, আমাদের সাংস্কৃতির চর্চার লক্ষ্য শুধুমাত্র চিত্ত বিনোদন নয়,আমাদের লক্ষ্য চিত্ত পরিশুদ্ধ করা। কবি মতিউর রহমান মল্লিকের গান কবিতায় চিত্ত পরিশুদ্ধ করার সমৃদ্ধ উপাদান আছে।

ক্বারী মোহাম্মদ নুরুদ্দিনের সুললিত কণ্ঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় কালচারাল একাডেমির এই আয়োজন। এতে সঙ্গীত পরিবেশন করেন মাওলানা তারেক মনোয়ার, সাইফুল্লাহ মানছুর, মশিউর রহমান লিটন, হাসানাত আবদুল কাদের, ওবায়দুল্লাহ তারেক, জাহিন ইকবাল, সালভি নাওয়ার জারিফ, আনিসুর রহমান, শাহাবুদ্দিন শিহাব এবং শিশুশিল্পী জাইমা নূর, কাজী তাসনিয়া বিনতে সলিম, নাবিহা নূর।

কবিতা আবৃত্তি করেন সামিহা জামান, আদিয়ান আল ইসলাম, রুশদানিয়া রুহানিসহ এক ঝাঁক নবীন প্রবীণ শিল্পী। অনুষ্ঠানটি ফেসবুক লাইফে দেশ-বিদেশের হাজার হাজার দর্শক উপভোগ করেন।

প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)