২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ আশ্বিন ১৪৩০, ১৩ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি
`

ডেঙ্গু আক্রান্তের ঊর্ধ্বগতিতে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮০ জন

ডেঙ্গু আক্রান্তের ঊর্ধ্বগতিতে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮০ জন। - ছবি : সংগৃহীত

দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্তের হারে ঊর্ধ্বগতি হয়েছে। শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ৮০ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আক্রান্তদের ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৩ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন আরো সাতজন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ২০২ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ১৭৬ জন ঢাকায় এবং ২৬ জন রোগী ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ২৭ মে ২০২৩ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১ হাজার ৭০৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ১১৯ জন ও ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৫৮৫ জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ১ হাজার ৪৮৯ জন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। এদের মধ্যে ৯৩৩ জন ঢাকার ও বাকি ৫৫৬ জন অন্যান্য জেলার বাসিন্দা।

এছাড়া চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ফেনীতে বাসের ধাক্কায় দম্পতিসহ নিহত ৩ এবার পোল্যান্ডে ক্ষেপণাস্ত্র হামলার জন্য ইউক্রেনকে দায়ী করল ওয়ারশ শরণখোলায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ স্বপ্ন দেখাচ্ছেন লিটন-তামিম জুনিয়র অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন : অধ্যাপক মুজিবুর রহমান বাংলাদেশের ইলিশ পাওয়া যাচ্ছে না পশ্চিমবঙ্গের বাজারে, গেল কোথায়? মিরসরাইয়ে মোটরসাইকেল-ট্রাক সংঘর্ষ, নিহত ১ বিএনপি দেশটাকে আন্তর্জাতিক রাজনীতির ক্রীড়াক্ষেত্রে পরিণত করতে চায় : তথ্যমন্ত্রী শেখ হাসিনা জেলে বসেই উন্নয়নের রূপরেখা তৈরি করেছিলেন : আইনমন্ত্রী কক্সবাজারে স্পিডবোট উল্টে নারী নিহত, উদ্ধার ২৩ মিরসরাইয়ে বিএনপি-আ’লীগের সংঘর্ষে নিহত ১

সকল