০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪
ads
`

ডেঙ্গু : মৃতের সংখ্যা ২৫০ পূর্ণ হলো

-

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ২৫০ জনের। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরো তিনজনের মৃত্যু হওয়ার পর মোট মৃত্যু এই সংখ্যায় পৌঁছায়। আক্রান্ত ও মৃত্যুহারে ওঠা-নামা হলেও তা এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

তবে শনাক্তের হারও থামেনি। ক্রমেই বাড়ছে এই সংখ্যা। সর্বশেষ রেকর্ড করা তথ্যানুযায়ী ৪৩৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে সর্বশেষ মৃত্যু ও শনাক্তের তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে দেয়া তথ্যানুযায়ী, আক্রান্তদের মধ্যে ২৫৩ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ১৮৩ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ১ হাজার ৮২৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৬৭ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৭৬০জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ২৯ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৬ হাজার ৯৩২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৬ হাজার ২৬৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২০ হাজার ৬৬৪ জন।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৫৪ হাজার ৮৫৫ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ৩৫ হাজার ৫০ জন ঢাকার এবং বাকি ১৯ হাজার ৮০৫ জন ঢাকার বাইরের বাসিন্দা।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় মৃত্যু বেড়ে ৪,৩৭২ বরফ-জমা ঠান্ডায় চলছে উদ্ধারকাজ রুশ-ইউক্রেন দ্বন্দ্ব আরো বড় যুদ্ধের দিকে এগোচ্ছে, আশঙ্কা জাতিসঙ্ঘ মহাসচিবের তুরস্কে কেন এত ভয়ঙ্কর ভূমিকম্প হয়! ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহতের সংখ্যা ছাড়িয়েছে ৩,৮০০ তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে নিহত ৩৬০০, হতে পারে ৮ গুণ রাশিয়ার জাহাজ ফিরিয়ে দেয়া বাংলাদেশের স্বার্থের অনুকূল নয় : রাশিয়ার পররাষ্ট্র দফতর ইরান ও ইরাকি প্রতিপক্ষকে হারাল বাংলাদেশী দাবাড়ুরা নেইমারের জন্মদিন অনুষ্ঠানে মেসি গফরগাঁওয়ে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার দেশ, জাতি ও ইসলামের প্রশ্নে ছাত্রশিবির নিবেদিত প্রাণ : শিবির সভাপতি

সকল