২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশকে সাড়ে ৫ লাখ ডোজ অ্যাস্টাজেনেকা টিকা দিল মালয়েশিয়া

-

বাংলাদেশকে পাঁচ লাখ ৫৯ হাজারের বেশি ডোজ অ্যাস্ট্রাজেনেকা টিকা দিয়েছে মালয়েশিয়া।

মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনা মো: হাশিম পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেনের কাছে কিছু প্রতীকী টিকার ডোজ হস্তান্তর করেন।

এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব), পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ঢাকায় নিযুক্ত মালয়েশিয়া হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মালয়েশিয়ান হাইকমিশনার হাশিম বাংলাদেশ সরকারকে পাঁচ লাখ ৫৯ হাজার ২০০ ডোজ করোনাভাইরাসের টিকা ও চিকিৎসা সরঞ্জাম উপহার দেন। এ সময় তিনি এই উপহারকে দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ, উষ্ণ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের প্রতীক হিসেবে অভিহিত করেন।

মালয়েশিয়ান হাইকমিশনার আরো জানান, মালয়েশিয়া সরকারের টিকা দেয়ার দেশের তালিকা সীমিত থাকা সত্ত্বেও, টিকা উপহার দেয়ার ক্ষেত্রে তারা বাংলাদেশকে অগ্রাধিকার দিয়েছে।

এসময় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন মালয়েশিয়া সরকারের সদয় মনোভাব ও সমর্থনের প্রশংসা করেন এবং এই মহামারি যুদ্ধে বাংলাদেশের পাশে দাঁড়ানোর জন্য ভ্রাতৃপ্রতিম মালয়েশিয়া সরকারকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের গৃহীত কর্মসূচির কথা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী জানান, ইতোমধ্যে ১০ কোটি মানুষকে টিকা দেয়া হয়েছে।

এ সময় ড. মোমেন আরো আশ্বস্ত করে বলেন, আমাদের হাতে পর্যাপ্ত টিকা রয়েছে এবং সারাদেশে এখনো টিকা কার্যক্রম চলছে।

তিনি আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশ অদূর ভবিষ্যতে ভ্যাকসিন উৎপাদনে সক্ষম হবে।

পররাষ্ট্রমন্ত্রী বিশ্বে করোনাভাইরাস সংক্রমণের সবচেয়ে কঠিন পর্যায়েও বাংলাদেশি প্রবাসী কর্মীদের মালয়েশিয়ায় থাকার অনুমতি দেয়ায় মালয়েশিয়া সরকারকে ধন্যবাদ জানান।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement