২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

স্কুলশিক্ষার্থীদের টিকাদান ১ নভেম্বর শুরু

স্কুলশিক্ষার্থীদের ১ নভেম্বর থেকে টিকাদান শুরু-করোনার টিকা-স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্কুলশিক্ষার্থীদের ১ নভেম্বর থেকে করোনার টিকা দেয়া হবে। - ছবি : সংগৃহীত

আগামী ১ নভেম্বর থেকে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি জানান, প্রথমে ঢাকার শিক্ষার্থীদের টিকা দেয়া হবে। এজন্য ১২টি কেন্দ্র ঠিক করা হয়েছে।

বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, প্রত্যেক জেলায় স্কুলশিক্ষার্থীদের টিকা দেয়ার ব্যবস্থা করা হবে। সারাদেশে ২১টি কেন্দ্র চিহ্নিত করা হয়েছে, কেন্দ্র আরো বাড়ানো হবে। প্রতিদিন ৪০ হাজার শিক্ষার্থীকে টিকা দেয়া হবে। স্কুলশিক্ষার্থীদের টিকা দেয়ার সময় অন্যান্য টিকাদান কার্যক্রমও চলমান থাকবে বলে জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্কুলের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়া হবে। টিকা দিতে ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় তালিকা করছে। এসব তালিকা আইসিটি মন্ত্রণালয়ে দেয়া হয়েছে। তারা সুরক্ষা নিবন্ধন অ্যাপে সেই তালিকা আপলোড করেছে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল