১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গণটিকার দ্বিতীয় ডোজ আজ

গণটিকার দ্বিতীয় ডোজ আজ- প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন- ভ্যাকসিন-স্বাস্থ্য অধিদফতর
- ছবি - সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যাদের করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেয়া হয়েছিল, তাদের আজ বৃহস্পতিবার দ্বিতীয় ডোজের ভ্যাকসিন দেয়া হবে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গণটিকার দ্বিতীয় ডোজের ক্যাম্পেইন চলবে।

স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে সারা দেশে গণটিকাদান কর্মসূচি চালায় স্বাস্থ্য অধিদফতর। দুই দিনে ৮২ লাখের বেশি মানুষকে চীনের সিনোফার্মের টিকার প্রথম ডোজ দেয়া হয়।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমকে বলেছিলেন, গণটিকাদান কর্মসূচির আওতায় প্রথম ডোজ টিকা যে কেন্দ্র থেকে নেয়া হয়েছে, দ্বিতীয় ডোজও সেখান থেকেই নিতে হবে। আমরা এ বিষয়ে সবখানে নির্দেশনা পাঠিয়ে দিয়েছি। আর যেসব কেন্দ্রে রুটিন টিকাদান কার্যক্রম চলে, সেখানে ওইদিন টিকা না দিয়ে অন্য একদিন টিকা দিতে বলেছি।

তিনি জানান, কিছু এলাকায় আরো দুই-এক দিন সময় লাগতে পারে এই ডোজ দিতে। কেউ টিকা নিতে না পারলে পরবর্তীতে তিনি আমাদের মূল কেন্দ্রে গিয়ে দিতে পারবেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেন, চলতি মাসেই আমরা চার কোটির মতো মানুষকে টিকার দুই ডোজ দিতে পারব। বৃহস্পতিবার টিকা ক্যাম্পেইনের প্রায় ৮২ লাখ মানুষ দ্বিতীয় ডোজ পাবেন। আর নভেম্বর মাসে কমপক্ষে পাঁচ কোটি মানুষকে দুই ডোজ পূর্ণ টিকা দিতে পারব।

দেখুন:

আরো সংবাদ



premium cement