০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

কিছু দিনের মধ্যে সারা দেশে শিশুদের ফাইজার টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

ফাইল ফটো -

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, অল্প কিছু দিনের মধ্যে সারা দেশে ছেলে মেয়েদের ফাইজার টিকা দেয়া হবে।

তিনি বলেন, ‘এ টিকাটি আমেরিকা, ইউরোপসহ অন্যান্য অনেক দেশে দেয়া হচ্ছে। এই টিকা অনেক বেশি নিরাপদ।’

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজ টিকা কেন্দ্রে ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকাদান কার্যক্রমের উদ্বোধন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ‘আমরা চাই, আমাদের শিশুরাও নিরাপদে থাকুক। তারা স্কুলে আসছে, তারা যেন করোনাভাইরাস থেকে নিরাপদে থাকে। এইজন্য ফাইজারের এ টিকাটি আমাদের শিশুদের দিয়ে ট্রায়াল করা হলো। অল্প দিনের মধ্যেই সারা দেশেই ফাইজারের এ টিকাটি আমাদের দেশের ছেলে মেয়েদের দেয়া হবে।’

উদ্বোধন অনুষ্ঠানে জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোঃ লুৎফর রহমান জানান, মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৬০ জন ছাত্র ও এস কে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬০ জন ছাত্রীকে ফাইজারের এই টিকা দেয়া হচ্ছে।

করোনার টিকা নেয়া প্রথম শিশু শিক্ষার্থী মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মোবাশ্বির রহমান রাফিদ জানায়, প্রথমে তার একটু ভয় ভয় লাগছিল, পরে টিকা দেয়ার পর কোনো ধরনের খারাপ লাগেনি। টিকা নিয়ে সে খুবই আনন্দিত বলে জানান।

এছাড়া গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী তাসমিয়া আক্তার তোয়া করোনার প্রথম মেয়ে শিশু যে টিকা নিয়েছে। সে জানায়, স্কুল খোলার পর থেকে ভয়ে ভয়ে ক্লাস করেছি। এখন টিকা নিয়ে নিশ্চিন্তে ক্লাস করতে পারবো। করোনার ভয় মন থেকে কেটে গেছে। শিশুদের জন্য টিকার ব্যবস্থা করায় সে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায়।

এদিকে, অভিভাবকরাও খুশি হয়েছে তাদের সন্তানরা টিকা নিতে পারায়। অভিভাবকরা বলেন, নিরাপদে ক্লাস করতে করোনার ভয়কে জয় করতে শিশুদের টিকা দেয়া হয়েছে। এতে শিশুরা আতঙ্কে থাকবে না।

উল্লেখ্য, মানিকগঞ্জে দুটি সরকারি বিদ্যালয়ের ১২০ শিক্ষার্থীকে করোনার টিকা দেয়া শুরু হয়েছে।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)