২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দেশে ১১ সিটিতে উবারের সেবা চালু

দেশে ১১ সিটিতে উবারের সেবা চালু - ফাইল ছবি

স্বাস্থবিধি মেনে চলার শর্তে রাইড শেয়ারিং অ্যাপ উবার তাদের সেবা চালু করেছে। সরকার ও বিআরটিএর নির্দেশনা অনুসারে বুধবার দেশের ১১টি সিটি করপোরেশন এলাকায় উবারের সেবা চালু করা হয়েছে বলে উবার কর্তৃপক্ষ জানিয়েছে।

বুধবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে বাংলাদেশে উবারের মুখপাত্র জানান, প্রাইভেটকারে উবারের সেবাটি চালু হয়েছে। তবে মোটরসাইকেল সার্ভিসটি চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ইঞ্জিনিয়ারিং শাখার পরিচালক শীতাংশু শেখর বিশ্বাস জানান, সব ধরনের গণপরিহন সেবা বন্ধ থাকার সিদ্ধান্তের সাথে উবারের সেবাও বন্ধ করে দেয়া হয়। এরপর সিটির মধ্যে গণপরিবহন চলাচলের অনুমতি দেয়ায় উবারের সেবাও চালু করতে বলা হয়েছে।

এ দিকে দেশে উবারের জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআর জানায়, তাদের কাছে উবারের একটি বার্তা দেয়া হয়েছে। বার্তাটি হলো, বাংলাদেশ সরকার ও বিআরটিএর নির্দেশনা মেনে আমরা উবারএক্স, প্রিমিয়ার ও ভাড়া হিসেবে গাড়ি পরিষেবা আবার চালু করেছি।

করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গত সোমবার গণপরিবহন চলাচলে বিধিনিষেধ আরোপের পর রাইড শেয়ারিং অ্যাপ খুলে দেয়ার দাবিতে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করেছেন মোটরসাইকেলচালকরা। বুধবারও রাজধানীর মগবাজার, বেইলি রোড, শ্যামলী, এয়ারপোর্ট ও তেজগাঁওয়ে সড়ক অবরোধ করে স্বল্প সময়ের জন্য বিক্ষোভ করেছেন তারা।


আরো সংবাদ



premium cement