২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কয়েক দিনের মধ্যে করোনার ভ্যাকসিনের জন্য চুক্তি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

- ছবি -নয়া দিগন্ত

আগামী কয়েক দিনের মধ্যে করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য চুক্তি করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি আশ্বাস দেন, যখন ভ্যাকসিনের ব্যবস্থা হয়ে যাবে তখন আমরা ভালো মানের ভ্যাকসিন দেশে নিয়ে আসব।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ায় শুভ্র সেন্টারে মহামারির প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত,দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিশ্বের অনেক স্থানে করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরি করছে। তাদের সাথে আমরা যোগাযোগ করে যাচ্ছি। আশা করি অল্প সময়ের মধ্যে আগামী দুই থেকে চার দিনের মধ্যে তাদের সাথে আমরা একটি চুক্তি করতে পারব। সকলে একযোগে ভ্যাকসিন পাবে না। প্রথম পর্যায়ে হয়তো কিছু লোককে ভ্যাকসিন দিতে পারব। পরবর্তী ধাপে সবাইকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে। শুধু ভ্যাকসিন পেলেই কিন্তু করোনাভাইরাস চলে যাবে না। ভ্যাকসিনের পর আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে অর্থাৎ মাস্ক ব্যবহার পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে চলতে হবে বলে সতর্ককতা জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তুলনামূলকভাবে করোনায় আমাদের দেশে মৃত্যুর হার অনেক কম। আমেরিকাতে সোয়া দুই লাখ মানুষ মারা গেছে। আমরা একটিও মৃত্যুও চাই না। আমরা অনেক ভালো আছি। স্বাস্থ্যবিধি মেনে চলেছি বিধায় আমরা ভালো আছি। আর কিছুদিন ধৈর্য্য ধরতে হবে। এখনো দেশ থেকে করোনাভাইরাস চলে যায়নি। সামনে শীতের দিনে করোনাভাইরাস বাড়ার আশঙ্কা থাকে। সবাইকে সর্তক থাকতে ও স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে আহ্বান জানান তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মানিকগঞ্জ শাখার সেক্রেটারি মোঃ ইসরাফিল হোসেন। পরে সাড়ে পাঁচ শ’ মানুষের মাঝে ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণ করা হয়।


আরো সংবাদ



premium cement