০৪ ডিসেম্বর ২০২০

দেশে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লাখ ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০ জনের
-

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১ হাজার ৭০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৪০ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ৫০ হাজার ৬২১ জন। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা যাওয়া মানুষের সংখ্যা ৪ হাজার ৯৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৫২ জন। এ পর্যন্ত কোভিড-১৯ থেকে মোট সুস্থ মানুষের সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৭১৭ জন।

সোমবার বিকালে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৩৪ হাজার ৩২৩ জনের।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৭ জন এবং নারী ১৩ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৭ জন আর বাড়িতে দুইজন, এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে অর্ধেকেরই বয়স ছিল ৬০ বছরের বেশি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১৩ দশমিক ০৬ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনার মধ্যে ১৯ দশমিক ১১ শতাংশের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)