২৪ অক্টোবর ২০২০

দেশে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লাখ ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০ জনের
-

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১ হাজার ৭০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৪০ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ৫০ হাজার ৬২১ জন। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা যাওয়া মানুষের সংখ্যা ৪ হাজার ৯৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৫২ জন। এ পর্যন্ত কোভিড-১৯ থেকে মোট সুস্থ মানুষের সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৭১৭ জন।

সোমবার বিকালে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৩৪ হাজার ৩২৩ জনের।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৭ জন এবং নারী ১৩ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৭ জন আর বাড়িতে দুইজন, এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে অর্ধেকেরই বয়স ছিল ৬০ বছরের বেশি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১৩ দশমিক ০৬ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনার মধ্যে ১৯ দশমিক ১১ শতাংশের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে।


আরো সংবাদ

দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে জনগণ ধানের শীষকে বিজয়ী করবে : জাহাঙ্গীর প্রথমবার লোগো ছাড়া প্রকাশ হচ্ছে টাইম ম্যাগাজিন ব্যারিস্টার রফিকের মৃত্যুতে দেশ একজন অভিজ্ঞ আইনজীবীকে হারাল : রাষ্ট্রপতি ব্যারিস্টার রফিক-উল হকের ইন্তেকালে জামায়াতে ইসলামীর শোক ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ফুলবাড়ীতে মাদক কারবারি আটক দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ব্যারিস্টার রফিক-উল হকের জানাজা, বিকেলে দাফন নবীনগরে যুবদলের সভায় পুলিশের বাধা, আহত ২০ নির্বাচনে জো বাইডেনকে জেতাতে মরিয়া চীন : ট্রাম্প স্থল নিম্নচাপের কারণে সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত শুধুমাত্র আত্মরক্ষার জন্যই ইরান থেকে অস্ত্র কেনা যাবে

সকল