১৩ আগস্ট ২০২০

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩০, শনাক্ত ২৬৮৬

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩০, শনাক্ত ২৬৮৬ - ছবি : সংগৃহীত
24tkt

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ২,৬৮৬ জন আর মৃত্যু হয়েছে ৩০ জনের।

এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২৩০৫ জনের মৃত্যু হলো। বাংলাদেশে প্রথম রোগী শনাক্তের পর সাড়ে তিন মাসে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলো এক লাখ ৮১ হাজার ১২৯ জন।

দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১১,১৯৩ টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে।

এই সময়ের মধ্যে যতগুলো নমুনা পরীক্ষা করা হয়েছে, সেগুলোর মধ্যে ২৪ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অর্থাৎ প্রায় প্রতি চারজনের নমুনা পরীক্ষায় একজন করোনাভাইরাস রোগী শনাক্ত হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১,৬২৮ জন আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮৮,০৩৪ জন।

এখন পর্যন্ত বাংলাদেশে মোট ৯,২৯৪৬৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যার ১৯.৪৯ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ২৫ জন পুরুষ আর পাঁচ জন নারী।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয় আটই মার্চ। তবে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ই মার্চ।

জনস হপকিন্স ইউনিভার্সিটি এন্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, এই পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ২৫ লাখ ৫৫৩ জন। এই ভাইরাসে সংক্রমিত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৬০ হাজার ২৭১ জন।
সূত্র : বিবিসি


আরো সংবাদ

অর্থবছরের প্রথম মাসে রাজস্ব আদায়ে ধস চার পুলিশ ও তিন সাক্ষীর সাত দিনের রিমান্ড আদেশ ব্যাঙ্গালুরুতে মহানবী সা:কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ পুলিশের গুলিতে নিহত ৩ সাত মেগা প্রকল্পে ২৭ হাজার কোটি টাকা দিচ্ছে জাপান সাড়ে চার মাস পর হাইকোর্টে নিয়মিত বিচার কার্যক্রম শুরু দেশে মৃতের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়াল রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতায় সংশয় কাতার থেকে ফিরেছেন ৪১৩ বাংলাদেশী বৈরুত বিস্ফোরণের পর রাসায়নিক পণ্য নিয়ে নড়েচড়ে বসেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বুলেটিন বন্ধ হলে স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা দিতে পারে : কাদের করোনা ভ্যাকসিন কেনার সিদ্ধান্ত আগামী সপ্তাহে

সকল