২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উপকূলীয় জেলায় ২০ হাজার ডিপ টিউব ওয়েল স্থাপন করেছে কাতার চ্যারিটি

উপকূলীয় জেলায় ২০ হাজার ডিপ টিউব ওয়েল স্থাপন করেছে কাতার চ্যারিটি - ছবি : সংগৃহীত

বাংলাদেশের উপকূলীয় জেলাগুলোতে গত ১১ বছরে ২০ হাজার ডিপ টিউবওয়েল স্থাপন করেছে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা কাতার চ্যারিটি। এর ফলে নিরাপদ সুপেয় পানির সুবিধা পেয়েছে ২৬ লাখেরও বেশি মানুষ। যারা দীর্ঘদিন ধরে লবনাক্ত কিংবা আর্সেনিক পানি পান করে আসছিলেন।

বুধবার সংস্থাটির বাংলাদেশ অফিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কাতার চ্যারিটি, কাতার ভিত্তিক একটি আন্তর্জাতিক এনজিও। যারা বাংলাদেশে ১৯৯৫ সাল থেকে উন্নয়নমূলক নানা কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সরকারের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে শিক্ষা-স্বাস্থ্যসহ নানা খাতে উল্লেখযোগ্য অবদান রেখে চলছে এই সংস্থাটি।

কাতার চ্যারিটি বাংলাদেশ অফিসের প্রকল্প পরিচালক মো. সোহেল আলম বলেন, উপকূলীয় জেলাগুলোতে নিরাপদ পানির প্রয়োজনীয়তা রয়েছে। এসব এলাকার সাধারণ টিউবওয়েল পানি লবনাক্ত কিংবা আর্সেনিক দূষিত। এসব পানি পান করার ফলে নানা রোগেরও বিস্তার ঘটছে। কাতার চ্যারিটি সাধারণ মানুষের এই দুর্ভোগ লাঘবে দীর্ঘ সময় ধরে ডিপ টিউব ওয়েল স্থাপন করে যাচ্ছে। উপকূলীয় জেলাগুলোতে শতভাগ দূষণমুক্ত পানি সরবরাহ করাই কাতার চ্যারিটির লক্ষ্য।

তিনি জানান, ২০০৯ সালে কাতার চ্যারিটি ডিপ টিউব ওয়েল স্থাপনের প্রকল্প হাতে নেয়। যা আগামীতেও অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন

সকল