২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে করোনায় আরো ৪৬ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩,৪৮৯
অধ্যাপক ডা: নাসিমা সুলতানা। - ছবি : সংগৃহীত

বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৮৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৭২ হাজার ১৩৪ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ১৯৭ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৭২টি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৩৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮০ হাজার ৮৩৮ জন।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৮ জন ও নারী আটজন।

এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে তিনজন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে চারজন এবং রংপুর বিভাগে একজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ একজন, ৫১-৬০ ১৫ জন, ৬১-৭০ ১৬ জন, ৭১-৮০ ছয়জন, ৮১-৯০ তিনজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৭৯২ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৮০৯ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায়

সকল