০৭ জুলাই ২০২০

রাজধানীর ওয়ারী ৪ জুলাই থেকে লকডাউন

রাজধানীর ওয়ারী ৪ জুলাই থেকে লকডাউন - ছবি: প্রতীকী


৪ জুলাই থেকে ওয়ারী এলাকা লকডাউন

 


আগামী ৪ জুলাই ভোর ৬টা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ওয়ারী এলাকা লকডাউন করা হবে। ২৫ জুলাই পর্যন্ত মোট ২১ দিন লকডাউন কার্যকর থাকবে। আজ মঙ্গলবার নগর ভবনে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়নে গঠিত কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কথা বলেন।

মেয়র বলেন, ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, ঢাকা সিলেট হাইওয়ের জয়কালীমন্দির থেকে বলদা গার্ডেন পর্যন্ত, জাহাঙ্গীর রোড, লালদীঘী রোড, র‌্যাংকিং স্ট্রিট, ওয়ার রোড ও নবাব রোড লকডাউন হবে। এখানে সার্বিকভাবে সবকিছুই বন্ধ থাকবে, শুধু ওষুধের দোকান খোলা থাকবে। এলাকায় প্রবেশে মাত্র দুটি পথ খোলা থাকবে। লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী ও পুলিশ সহযোগিতা করবে। এছাড়া স্থানীয় কাউন্সিলরের তত্ত্বাবধানে একটি স্বেচ্ছাসেবী বাহিনী থাকবে। দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় পণ্য ই-কমার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয় করে সরবরাহের ব্যবস্থা করা হবে। সেখানে একটি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হবে, নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন করা হবে এবং মহানগর জেনারেল হাসপাতালে আইসোলেশন সেন্টার থাকবে।

লকডাউন বাস্তবায়নে আগামী তিন দিন এলাকায় মাইকিং ও প্রচারপত্র বিলি করে জনসচেতনতা তৈরি ও দিননির্দেশা প্রদান করা হবে বলেও মেয়র জানান।

ওয়ারী এলাকায় এ পর্যন্ত ৪৬ জন রোগী সনাক্ত হয়েছেন জানিয়ে মেয়র বলেন, লকডাউন বাস্তবায়নে পূর্ব রাজাবাজারের অভিজ্ঞতা কাজে লাগানো হবে।


আরো সংবাদ