২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজধানীর ওয়ারী ৪ জুলাই থেকে লকডাউন

রাজধানীর ওয়ারী ৪ জুলাই থেকে লকডাউন - ছবি: প্রতীকী


৪ জুলাই থেকে ওয়ারী এলাকা লকডাউন

 


আগামী ৪ জুলাই ভোর ৬টা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ওয়ারী এলাকা লকডাউন করা হবে। ২৫ জুলাই পর্যন্ত মোট ২১ দিন লকডাউন কার্যকর থাকবে। আজ মঙ্গলবার নগর ভবনে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়নে গঠিত কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কথা বলেন।

মেয়র বলেন, ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, ঢাকা সিলেট হাইওয়ের জয়কালীমন্দির থেকে বলদা গার্ডেন পর্যন্ত, জাহাঙ্গীর রোড, লালদীঘী রোড, র‌্যাংকিং স্ট্রিট, ওয়ার রোড ও নবাব রোড লকডাউন হবে। এখানে সার্বিকভাবে সবকিছুই বন্ধ থাকবে, শুধু ওষুধের দোকান খোলা থাকবে। এলাকায় প্রবেশে মাত্র দুটি পথ খোলা থাকবে। লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী ও পুলিশ সহযোগিতা করবে। এছাড়া স্থানীয় কাউন্সিলরের তত্ত্বাবধানে একটি স্বেচ্ছাসেবী বাহিনী থাকবে। দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় পণ্য ই-কমার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয় করে সরবরাহের ব্যবস্থা করা হবে। সেখানে একটি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হবে, নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন করা হবে এবং মহানগর জেনারেল হাসপাতালে আইসোলেশন সেন্টার থাকবে।

লকডাউন বাস্তবায়নে আগামী তিন দিন এলাকায় মাইকিং ও প্রচারপত্র বিলি করে জনসচেতনতা তৈরি ও দিননির্দেশা প্রদান করা হবে বলেও মেয়র জানান।

ওয়ারী এলাকায় এ পর্যন্ত ৪৬ জন রোগী সনাক্ত হয়েছেন জানিয়ে মেয়র বলেন, লকডাউন বাস্তবায়নে পূর্ব রাজাবাজারের অভিজ্ঞতা কাজে লাগানো হবে।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল