১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনা আক্রান্ত মাকে মেডিক্যালের গেটে ফেলে পালিয়ে গেল ছেলে

করোনা আক্রান্ত মাকে মেডিক্যালের গেটে ফেলে পালিয়ে গেল ছেলে - ছবি : নয়া দিগন্ত

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গেটের সামনে করোনাভাইরাস উপসর্গ আক্রান্তে আপন মাকে ফেলে রেখে পালিয়ে গেছে তার ছেলে। এ ঘটনাটি জানাজানি হলে হাসপাতাল ক্যাম্পের পুলিশ ওই মা মনোয়ারা বেগম মনিরাকে উদ্ধার করে করোনা ইউনিটে ভর্তি করেছেন।

আজ শনিবার বেলা ৩টার দিকে ঢামেকে করোনা ইউনিটের নতুন ভবনের ৭০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, আজ দুপুরে খবর পাই যে হাসপাতালের নতুন ভবনের গেটে সামনে এক মাকে তার ছেলে করোনা উপসর্গ আক্রান্ত সন্দেহে ফেলে রেখে গেছেন। এই নারীর শ্বাসকষ্ট, জ্বর ও গলা ব্যথা হচ্ছিল। পরে তাকে উদ্ধার করে করোনা ইউনিট ৭০২ নম্বর ওয়ার্ডের ১০ নম্বর বেডে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, ওই নারীর নাম মনোয়ারা বেগম মনিরা (৫০)। তার স্বামীর শাহজাহান মিয়া। ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার জয়রামপুর গ্রামের বাসিন্দা । ঢাকায় পরিবার নিয়ে মিরপুর ১ নম্বর কমার্স কলেজের পাশের সালাম নামের এক ব্যক্তির বস্তিঘরে ভাড়া থাকতেন ।

ভুক্তভোগী ওই নারীর বরাত দিয়ে তিনি আরো জানান, সম্প্রতি তিনি শ্বাসকষ্ট, জ্বর ও গলা ব্যথা ভুগছিলেন । এর প্রেক্ষাপটে বাড়িওয়ালা সালাম তার সন্তানদের বলেন, তাকে ওই বাড়ি থেকে অন্য কোথাও নিয়ে যেতে। তার করোনার উপসর্গ দেখা দিয়েছে, বস্তিতে অন্যদের মাঝেও ছড়িয়ে পড়তে পারে।

তার পর মনিরার ছেলে মোজাম্মেল সরকার ও বাড়িওয়ালা সালাম দুদিন আগে মনিরাকে হাসপাতালের নতুন ভবনে গেটের সামনে ফেলে রেখে যায় । তারপর থেকে ঝড়-বৃষ্টিতে ভিজে এ নারী এখানেই পড়ে ছিলেন বলে জানান আশপাশের লোকজন। পরে পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

চিকিৎসকের বরাত দিয়ে ক্যাম্প ইনচার্জ জানান, ওই নারীর অবস্থা বেশি একটা ভালো নয়।
মনিরার ব্যাপারে জানতে চাইলে ঢামেকে নতুন ভবনের ওয়ার্ড মাস্টার আবুল হোসেন বলেন, ওই মহিলাকে ভর্তি করা হয়েছে। তার শ্বাসকষ্টটা বেশি হচ্ছে। এখন তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।
তিনি আরো দুঃখ করে বলেন, কেমন ছেলেকে গর্ভে ধারণা করেছিলেন এই মা? কেই কি মাকে এ ভাবে কেউ ফেলে রেখে যায়?


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল