২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঢামেক করোনা ইউনিটে ২৪ ঘন্টায় ২০ জনের মৃত্যু

ঢামেক করোনা ইউনিটে ২৪ ঘন্টায় ২০ জনের মৃত্যু - ছবি : সংগৃহীত

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ ছিলেন ৩ পুরুষ এবং ৩ নারী। বাকীরা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন । ঢামেকে ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে শনিবার বিকাল সাড়ে ৫ টা পযর্ন্ত নারী ও পুরুষ মিলে ৪৯৭ জন মারা গেছেন । তাদের মধ্যে ১১৩ জন করোনা আক্রান্ত হয়ে মারা যান ।

ঢামেক হাসপাতালের মর্গ অফিসের ওয়ার্ড মাস্টার আব্দুল গফুর শনিবারে বিকালে এই মৃত্যুর বিষয় গুলো নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরো ২০ জনের মৃত্যু হয়েছে। আমাদের এই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য শিশু করোনা ইউনিট সহ ৩ টি ইউনিট চালু করা হয়েছে । এখানে রোগী ভর্তি ও চিকিৎসা জন্য ২৪ ঘন্টাই খোলা রয়েছে । করোনা রোগী মৃত্যু ও ভর্তি প্রতি দিন আপডাউন করছে । সারাদেশে এই মহামারী করোনাভাইরাস ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে । এর প্রতিকার কবে যে শেষ হবে । করোনা ইউনিটে সার্বক্ষনিক রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন, হাসপাতাল কর্তৃপক্ষসহ ডাক্তার, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা। যারা করোনাভাইরাসে উপসর্গ নিয়ে মারা গেছেন লাশ গুলো তাদের আত্মীয়-স্বজনের কাছে প্রর্যায়ক্রমে হস্তান্তর করা হয়েছে। আর করোনা পজিটিভে যারা মারা গেছেন সেই সব লাশ সরকারি নিয়ম মেনে তাদের আত্মীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল