২৪ অক্টোবর ২০২০

বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫

অধ্যাপক ডা: নাসিমা সুলতানা। - ফাইল ছবি

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩৭ জনের মৃত্যু ঘটেছে। এ সময়ে আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৯৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৪৬ জনে এবং আক্রান্ত ৫৫ হাজার ১৪০ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ১০৩টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫১০টি। আক্রান্তের হার ২১.৫৪ শতাংশ।

নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ হাজার ৫৯০ জন। সুস্থতার হার ২১.০২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৫ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী ৯ জন।

এদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন, সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের একজন ও খুলনা বিভাগের একজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ তিনজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১২ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন।

হাসপাতালে মারা গেছেন ৩১ জন, বাড়িতে পাঁচজন ও হাসপাতালে আনার পথে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৩৯৫ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ১৩৭ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


আরো সংবাদ

ইসরাইলের সাথে শান্তি চায় কমপক্ষে আরো ৫টি আরব দেশ : ট্রাম্প জনকণ্ঠে ‘জামায়াতের ভয়ঙ্কর পরিকল্পনা’ শিরোনামে প্রকাশিত রিপোর্টের নিন্দা ও প্রতিবাদ জামায়াতের সীরাতুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে রাজধানীর কলাবাগানে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত রফিক-উল হকের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসির শোক টয়লেটে বসতেই নারীর নিতম্বে সাপের ভয়ঙ্কর ছোবল, অতঃপর.... কিশোরগঞ্জে নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকীতে আগাম ‘শুভকামনা’ অনুষ্ঠান অব্যাহত ভারী বৃষ্টিতে মাছের ঘের ও সবজি ক্ষেতের ব্যাপক ক্ষতি মাদরাসাছাত্রীকে উত্যক্ত করায় ভ্রাম্যমাণ আদালতে দুই যুবকের কারাদণ্ড স্ত্রীর সামনেই সত্যরঞ্জনকে পিষে ফেলল বাসটি ব্যারিস্টার রফিক-উল হকের দাফন সম্পন্ন বেতাগীতে জেলের ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড

সকল