১০ জুলাই ২০২০

করোনাভাইরাসে বিশ্বে মৃত্যু ৩ লাখ ৮২ হাজার ছাড়াল

-

করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা তিন লাখ ৮২ হাজার ছাড়িয়েছে। বুধবার সকাল পর্যন্ত তা দাঁড়ায় ৩ লাখ ৮২ হাজার ৪৭৯ জনে। সেই সাথে নিশ্চিতভাবে আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ছাড়িয়ে গেছে। এ সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫২ হাজার ৩৯১ জনে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যে এ সংখ্যা জানা গেছে।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবচেয়ে খারাপ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে মারা গেছেন এক লাখ আট হাজার ৫৯ জন। আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৮১ হাজার ২০৫ জন।

আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থায় রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে ৫ লাখ ৫৮ হাজার ২৩৭ জন করোনার শিকার হয়েছেন। মারা গেছেন ৩১ হাজার ৩০৯ জন। মৃত্যুর দিক দিয়ে এটি বিশ্বে তৃতীয় অবস্থান।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় খারাপ অবস্থায় আছে যুক্তরাজ্য (৩৯ হাজার ৩৬৯ জন)। এরপরই রয়েছে ইতালি (৩৩ হাজার ৫৩০ জন), চতুর্থ ফ্রান্স (২৮ হাজার ৯৪০ জন) এবং স্পেন (২৭ হাজার ১২৭ জন)।

চীন ও নিউজিল্যান্ডের মতো কিছু দেশ দৃশ্যত করোনাভাইরাসের এ মহামারি নিয়ন্ত্রণ করতে পেরেছে। সেই সাথে ইউরোপ লকডাউন ধীরে ধীরে শিথিল করার প্রক্রিয়ায় রয়েছে। কিন্তু আমেরিকা বিশেষ করে দক্ষিণ আমেরিকা এখন সংক্রমণের সর্বোচ্চ পর্যায়ে আছে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হয় প্রাণঘাতী করোনাভাইরাসের। গত ১১ মার্চ এ সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে, বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতর মঙ্গলবার জানিয়েছে, দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪৪৫ জন। মারা গেছেন ৭০৯ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন।


আরো সংবাদ

রোহিঙ্গাদের ভোটাধিকার ও নাগরিকত্ব নিশ্চিতে মিয়ানমারের প্রতি আহ্বান ভারতে এবার ধর্ষণের শিকার গরু! সিসিটিভি ফুটেজ দেখে শিহরিত মালিক নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৪০ জন শ্রীলঙ্কায় ২০২১-এর জুনে হতে পারে এ বছরের বাতিল এশিয়া কাপ ঈদুল আযহার পর বাড়তে পারে করোনার সংক্রমণ, আশঙ্কা বিশেষজ্ঞদের নারী নির্যাতনের অভিযোগ ওঠার পরে সিউলের মেয়রের আত্মহত্যা আনন্দবাজারের ভিত্তিহীন সংবাদের কড়া প্রতিবাদ বিজিবি’র বগুড়ার শেরপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ হিরো স্টাইলে প্রেমিকাকে প্রোপোজ করতে গিয়ে ধড়াম করে আছাড়! (ভিডিও) করোনাকালে ১২০০ লাশ দাফন করেছে ইফা মুসলমানদের লাশ পুড়িয়ে ফেলতে বাধ্য করে শ্রীলঙ্কা ধর্মীয় অনুভুতিতে আঘাত করছে : মুফতী ফয়জুল

সকল