১৫ জুলাই ২০২০

বাংলাদেশে ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১

অধ্যাপক ডা: নাসিমা সুলতানা - ফাইল ছবি

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২২ জনের মৃত্যু ঘটেছে। এ সময়ে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৮১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৭২ জনে এবং আক্রান্ত ৪৯ হাজার ৫৩৪ জন।

আজ সোমবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৫২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১০৪টি এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৩৯টি। আক্রান্তের হার ২০.৮১ শতাংশ।

নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০ হাজার ৫৯৭ জন। সুস্থতার হার ২১.৩৯ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৯ জন ও নারী তিনজন।

এদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের আটজন, সিলেট বিভাগের দুইজন ও বরিশাল বিভাগের একজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন ৪১-৫০ আটজন, ৫১-৬০ চারজন, ৬১-৭০ সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

হাসপাতালে মারা গেছেন ১৬ জন, বাড়িতে পাঁচজন ও হাসপাতালে আনার পথে একজন।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


আরো সংবাদ

হঠাৎ কক্সবাজার সৈকতে ভেসে এলো বিপুল পরিমান বর্জ্য, কারণ কী? আমেরিকার সকল নাগরিককে মাস্ক পরার আহ্বান সিডিসি’র অতিরিক্ত ঘুম ও এর ক্ষতিকার দিকগুলো জেনে রাখুন মানুষের ওপর করোনা টিকার চূড়ান্ত পরীক্ষা করোনায় দেশ ছাড়লেন সোনম বাংলাদেশ উন্নত বিশ্বের সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে : টেলিযোগাযোগ মন্ত্রী বড়াইগ্রামে করোনায় ডেকোরেটর মালিক-শ্রমিকদের দুর্দিন ‘সরকার ও আ'লীগের সমালোচনা করাই বিএনপির প্রধান কাজ’ চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জাতীয় ওলামা পরিষদের রিজেন্টের এমডির তথ্যের ভিত্তিতেই সাহেদের অবস্থান জানতে পারে র‌্যাব সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না: শিক্ষামন্ত্রী

সকল