১৫ জুলাই ২০২০

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ঢাবি অধ্যাপক

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ঢাবি অধ্যাপক - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শাকিল উদ্দিন আহমেদ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। রোববার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. খলিলুর রহমান  এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক ও ছাত্র বলেন, অধ্যাপক শাকিল উদ্দিন আহমদের করোনা নিশ্চিত হওয়ার পর তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিল এবং তাকে প্লাজমা থেরাপি দেয়া হয়। কিন্তু তাতেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

তিনি বলেন, অধ্যাপক শাকিল বেশ কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। প্রথমে তাকে আইসিইউতে রাখা হয়েছিল এর মধ্যে তিনি সেরেও উঠেছিলেন। কিন্ত আজ সন্ধ্যা ৮টার দিকে তিনি রাজধানীর গ্রীণ লাইফ হাসপাতালে মারা যান।


আরো সংবাদ

ইতালিতে ফিরে যাওয়া ১৫০ বাংলাদেশী করোনায় আক্রান্ত ঈদের আগে-পরে নয় দিন গণপরিবহন বন্ধের খবরটি সঠিক নয় কয়েকটি গণমাধ্যমে ছাত্রশিবিরকে জড়িয়ে বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ সিংড়ায় বন্যা পরিস্থিতির অবনতি, সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন সারিয়াকান্দিতে বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি খুমেক হাসপাতালে বিক্রি হচ্ছে করোনা নেগেটিভ সার্টিফিকেট! ২১০০ সালে বিশ্বের জনসংখ্যা হবে ৮ শ’ ৮০ কোটি চবি ক্যাম্পাসে লকডাউন বাড়লো আরো ৮ দিন হঠাৎ কক্সবাজার সৈকতে ভেসে এলো বিপুল পরিমান বর্জ্য, কারণ কী? আমেরিকার সকল নাগরিককে মাস্ক পরার আহ্বান সিডিসি’র অতিরিক্ত ঘুম ও এর ক্ষতিকর দিকগুলো জেনে রাখুন

সকল