১২ জুলাই ২০২০

করোনা শনাক্ত করতে রাজধানীতে আরো দুটি ল্যাব চালু

করোনা শনাক্ত করতে রাজধানীতে আরো দুটি ল্যাব চালু - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস শনাক্তকরণে রাজধানীতে আরো দুটি আরটি-পিসিআর ল্যাবরেটরির কার্যক্রম শুরু হয়েছে। রোববার স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা একথা জানান।

তিনি বলেন, ‘করোনাভাইরাস শনাক্ত করতে আজ ৫২টি আরটি-পিসিআর ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। নতুন দুটি ল্যাব সংযুক্ত হয়েছে। এর একটি সরকারি এবং অপরটি বেসরকারি।

নাসিমা সুলতানা জানান, নতুন দুটি ল্যাবরেটরির মধ্যে একটি চালু হয়েছে সরকারি শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজে, অপরটি বেসরকারি ডিএনএ সলিউশন লিমিটেডে। এ নিয়ে দেশে করোনাভাইরাস শনাক্তকরণে ল্যাবের সংখ্যা দাঁড়াল ৫২টি।

সূত্র : বাসস


আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (১৯৬৬৬)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (৯২২৭)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৭০৪৮)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৬৭৭৯)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৬৪১১)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৫৯৫৩)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৫৮৭৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৮৫৫)স্বামী হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন স্ত্রী (৫৪৫৫)দেখুন ৮৬ বছর পর আয়া সোফিয়ায় আজান শুনে যা করল ইস্তাম্বুলবাসী (ভিডিও) (৫২০৮)