২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রতিটি জেলায় প্লাজমা ব্যাংক প্রতিষ্ঠা করুন : ডা. জাফরুল্লাহ

ডা. জাফরুল্লাহ চৌধুরী - ছবি : সংগৃহীত

সরকারকে দ্রুত প্রতিটি জেলায় প্লাজমা ব্যাংক প্রতিষ্ঠা ও ওষুধের দাম ক্রয়সীমার সামর্থের মধ্যে রাখার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। রোববার বেলা তিনটায় গণস্বাস্থ্য নগর হাসপাতালে করোনা চিকিৎসাধীন অবস্থায় তিনি সরকারের কাছে এ আহ্বান জানান। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, করোনা চিকিৎসায় দেশে ওষুধের যে চড়া দাম তাতে গরীব মানুষের পক্ষে চিকিৎসা নেয়া সম্ভব হচ্ছে না। তাই সরকারকে আহ্বান জানাবো করোনায় চিকিৎসার জন্যে ওষুধের দাম ক্রয়সীমার মধ্যে রাখুন। তিনি বলেন, এই মুহূর্তে সরকারের উচিত সারাদেশে প্রতিটি জেলায় এখনই প্লাজমা ব্যাংক তৈরী করা।

তিনি আরো বলেন, করোনাভাইরাস কিটের মাধ্যমে দ্রুত সনাক্ত করা গেলে অল্প টাকার ওষুধে করোনা আক্রান্ত রোগীরা সুস্থ হয়ে উঠতে পারেন। তাই আমি সরকারের কাছে অনুরোধ জানাবো, গণস্বাস্থের উদ্ভাবিত কিট দ্রুত অনুমতি দিয়ে সর্বসাধারণের চিকিৎসা সেবায় এগিয়ে আসবেন।

জাহাঙ্গীর আলম মিন্টু জানান, বর্তমানে ডা. জাফরুল্লাহ চৌধুরী শারিরীক অবস্থা স্থিতিশীল। তিনি নিয়মিত চিকিৎসাসেবা এবং খাওয়া দাওয়া করছেন।


আরো সংবাদ



premium cement