২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দেশে এক দিনে আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়ালো, মৃত ২৩

অধ্যাপক ডা: নাসিমা সুলতানা। - ফাইল ছবি

বাংলাদেশে এক দিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২ হাজার ৫২৩ জনের দেহে। এ পর্যন্ত এটিই এক দিনে আক্রান্ত হওয়ার সর্বোচ্চ সংখ্যা। এ সময়ে মারা গেছেন ২৩ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৮২ জনে এবং আক্রান্ত ৪২ হাজার ৮৪৪ জন।

আজ শুক্রবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৪৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯৮২টি এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩০১টি। আক্রান্তের হার ২২.৩৩ শতাংশ।

নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯ হাজার ১৫ জন। সুস্থতার হার ২১.০৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৯ জন ও নারী চারজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ১১-২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ একজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ পাঁচজন, ৬১-৭০ ছয়জন, ৭১-৮০ একজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৩২৮ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ১৭২ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল