২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সব হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দেয়ার নির্দেশ

সব হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দেয়ার নির্দেশ - ছবি : সংগৃহীত

সরকারি এবং বেসরকারি সকল হাসপাতাল, ক্লিনিক এবং ডায়াগনস্টিকে করোনাভাইরাস আক্রান্ত বা আক্রান্ত নন, উভয় ধরনের রোগী জন্য চিকিৎসা পরিষেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছে সরকার। বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কোভিড-১৯ আক্রান্ত এবং আক্রান্ত নন উভয় রোগীর জন্য সেবা নিশ্চিত করুন।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাধারণ রোগী এবং করোনা আক্রান্ত রোগীকে হাসপাতালের ভিন্ন ভিন্ন স্থানে রেখে চিকিৎসা দেয়ার পরামর্শ দিয়েছে ডিজিএইচএস।

ক্লিনিক এবং ডায়াগনস্টিকসহ ৫০টিরও বেশি বেড রয়েছে এমন সব বেসরকারি এবং সরকারি হাসপাতালে কোভিড এবং নন-কোভিড উভয় রোগীর জন্য পৃথক ব্যবস্থা করতে বলা হয়েছে। এ নির্দেশের আগে, দেশে কেবলমাত্র সরকারি হাসপাতাল এবং কিছু নির্দিষ্ট হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছিল।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৫৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং ২২ জন মারা গেছেন।

বুধবার কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) (বর্তমানে মহাপরিচালকের দায়িত্বে) ডা. নাসিমা সুলতানা জানান, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৪৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮ হাজার ২৯২ জন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement