১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৬১৭, মৃত্যু ১৬ জনের

-

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ১৬১৭ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৮৬ জনে এবং আক্রান্ত ২৬ হাজার ৩৩৮ জন।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৪৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ১৩৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২০৭টি।

নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫ হাজার ২০৭ জন। সুস্থতার হার ১৯.৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪৪ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৩ জন ও নারী তিনজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ৭ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগের তিনজন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ১২ জন ও বাসায় চারজন।

তাদের বয়স বিশ্লেষণে ০-১০ বছরের মধ্যে একজন, ২১-৩০ একজন, ৩১-৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ একজন, ৫১-৬০ পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে চারজন এবং ৭১-৮০ দুইজন এবং ৮১-৯০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৩০০ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ১০০ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল