২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

‘এ পর্যন্ত ত্রাণ পেয়েছে পৌনে ৫ কোটি মানুষ’

‘এ পর্যন্ত ত্রাণ পেয়েছে পৌনে ৫ কোটি মানুষ’ - ছবি : সংগৃহীত

করোনা ভাইরাসের মত দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সরকারের ত্রাণ সহায়তার উপকারভোগী লোকসংখ্যা ৪ কোটি ৮৫ লক্ষ ২১ হাজার ৬৯১ জন।

৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৫ মে পর্যন্ত ত্রাণ হিসেবে সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে এক লক্ষ ৬২ হাজার ৮১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে প্রায় এক লক্ষ ২৫ হাজার মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ১ কোটি ৯ লক্ষ ৩৫ হাজার ৭৮৬ টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৪ কোটি ৮৫ লক্ষ ২১ হাজার ৬৯১ জন ।

নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ৯১ কোটি টাকা। এর মধ্যে ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৭২ কোটি ৩৩ লক্ষ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৫৫ কোটি ৫৮ লক্ষ ৭২ হাজার ৮৩৬ টাকা। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ১৯ কোটি ১৪ লক্ষ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১৪ কোটি ৩৭ লক্ষ ৫৬ হাজার ৭২৮ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৪ লক্ষ ৪৭ হাজার ৬৯ টি এবং লোক সংখ্যা ৯ লক্ষ ৭৯ হাজার ৪৩৭ জন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র : বাসস


আরো সংবাদ

২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে বহিষ্কৃত আ’লীগ নেতা এনু-রুপনের জামিন আবেদন খারিজ ঢাবির উন্নয়ন ফি প্রত্যাহার চেয়ে ভিসিকে ছাত্রলীগের স্মারকলিপি কবি ফররুখ আহমদের মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ আলুর দাম নিয়ন্ত্রণের চেষ্টা ভুল সিদ্ধান্ত : জি এম কাদের

সকল