০৭ জুন ২০২০

‘এ পর্যন্ত ত্রাণ পেয়েছে পৌনে ৫ কোটি মানুষ’

‘এ পর্যন্ত ত্রাণ পেয়েছে পৌনে ৫ কোটি মানুষ’ - ছবি : সংগৃহীত

করোনা ভাইরাসের মত দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সরকারের ত্রাণ সহায়তার উপকারভোগী লোকসংখ্যা ৪ কোটি ৮৫ লক্ষ ২১ হাজার ৬৯১ জন।

৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৫ মে পর্যন্ত ত্রাণ হিসেবে সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে এক লক্ষ ৬২ হাজার ৮১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে প্রায় এক লক্ষ ২৫ হাজার মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ১ কোটি ৯ লক্ষ ৩৫ হাজার ৭৮৬ টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৪ কোটি ৮৫ লক্ষ ২১ হাজার ৬৯১ জন ।

নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ৯১ কোটি টাকা। এর মধ্যে ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৭২ কোটি ৩৩ লক্ষ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৫৫ কোটি ৫৮ লক্ষ ৭২ হাজার ৮৩৬ টাকা। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ১৯ কোটি ১৪ লক্ষ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১৪ কোটি ৩৭ লক্ষ ৫৬ হাজার ৭২৮ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৪ লক্ষ ৪৭ হাজার ৬৯ টি এবং লোক সংখ্যা ৯ লক্ষ ৭৯ হাজার ৪৩৭ জন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র : বাসস


আরো সংবাদ

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv