২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

বাংলাদেশে করোনায় ২৪ ঘণ্টায় সর্বাধিক আক্রান্ত, ‍মৃত্যু ১৫

অধ্যাপক ডা: নাসিমা সুলতানা - ফাইল ছবি

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ২০২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯৮ জনে এবং আক্রান্ত ২০ হাজার ৬৫ জন। আক্রান্তের এ সংখ্যাটিই এ পর্যন্ত সর্বাধিক আক্রান্তের ঘটনা।

আজ শুক্রবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৪১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৫৩৯টি, পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৫৮২টি। পরীক্ষার সংখ্যাটিও এ পর্যন্ত সর্বাধিক।

নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৮৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ হাজার ৮৮২ জন। তিনি আরো জানান, গতকাল সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৪২ জন।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ সাতজন ও নারী আটজন।

তাদের বয়স বিশ্লেষণে ৮১-৯০ বছরের মধ্যে দুইজন, ৬১-৭০ তিনজন, ৫১-৬০ আটজন, ৩১-৪০ একজন ও ২১-৩০ একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২৫৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৮১ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


আরো সংবাদ

আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীর মৃত্যু হাসপাতালকে দালালমুক্ত রাখার নির্দেশ প্রতিমন্ত্রীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবি, নিখোঁজ ২ ফ্রিজে রাখা এক বছরের পুরনো নুডলস খেয়ে ৯ জনের মৃত্যু নাগর্নো-কারাবাখের বেশ কিছু অঞ্চল আজারবাইজানের দখলে খালেদা জিয়া ও রিজভীর সুস্থতা কামনায় স্বাধীনতা ফোরামের দোয়া মাহফিল বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নিজেদের ভাগ্যবান মনে করছেন মাহমুদউল্লাহ ধীরগতি হলেও পিবিআই’র তদন্ত কাজ নিয়ে আশাবাদি রায়হানের পরিবার ধর্মঘট প্রত্যাহার করলেন নৌযান শ্রমিকরা মানুষের গলায় সম্ভাব্য নতুন অঙ্গ আবিষ্কারের ঘোষণা বিজ্ঞানীদের

সকল