১৫ জুলাই ২০২০

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩ লাখের কাছাকাছি

-

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে তিন লাখের কাছাকাছি পৌঁছেছে এবং আক্রান্তের সংখ্যা অর্ধ কোটির পথে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৯৮ হাজার ১৭৪ জনে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত কোভিড-১৯ এ মোট আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ২৯ হাজার ৮১০ জন।

মার্চ মাসের মাঝামাঝি থেকে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা মারাত্মকভাবে বৃদ্ধি পেতে শুরু করে।

বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত ২৪ লাখ ৭১ হাজার ৮৪৫ জন রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে ৪৫ হাজার ৯২১ জন গুরুতর অবস্থায় রয়েছেন।

করোনাভাইরাসে এ পর্যন্ত সারা বিশ্বে থেকে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৯ হাজার ৭৯১ জন।

কোভিড-১৯ এর ভাইরাসটি বিশ্বের ২১২টি দেশ এবং অঞ্চলে ছাড়িয়ে পড়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বাধিক মৃত্যু এবং আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩০ হাজার ৩৪৮ জন এবং মারা গেছেন ৮৫ হাজার ১৯৭ জন। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর সংখ্যায় রয়েছে যুক্তরাজ্যে, ৩৩ হাজার ১৮৬ জন।

উল্লেখ্য, গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৯ জনে। আর নতুন করে আরো ১ হাজার ১৬২ জন আক্রান্ত হয়েছে বলে বুধবার নিয়মিত সংবাদ বুলেটিনে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৫০)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৪৭৩৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪৭৩৩)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪৬৯)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪৪১২)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৭২)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৭৩৮)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজ আর নেই (৩৬০২)ইরানের চাবাহার রেলপ্রকল্প : ভারত আউট, চীন ইন (৩৫৩৪)