০৫ জুন ২০২০

করোনায় নতুন আক্রান্ত ১১২, মৃত্যু ১

-

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে একজনের এবং আক্রান্ত হয়েছেন ১১২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ জনে এবং আক্রান্ত ৩৩০ জন।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদফতরের আজকের ব্রিফিংয়ে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এর নমুনা সংগ্রহ করা হয়েছে ১০৯৭টি। আইসোলেশনে পাঠানো হয়েছে ৩৭ জনকে। এ নিয়ে মোট আইসোলেশন সংখ্যা ১৩৫ জন। এ সময়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১৪৯ জনকে।

ব্রিফিংয়ে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, নতুন মারা যাওয়া ব্যক্তি ঢাকার বাসিন্দা ৬০-ঊধ্ব একজন পুরুষ।

আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ঢাকার-৬২ জন, দ্বিতীয় অবস্থানে নারায়ণগঞ্জ ১৩ জন ও অন্যরা বিভিন্ন জেলার।

তিনি আরো জানান, আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে রয়েছে ৩ জন।

গত কয়েকদিন ধরে পরীক্ষা সংখ্যা বাড়ানোর পর থেকে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv