২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

স্বাস্থ্য কেন্দ্রে তালা, চিকিৎসা সেবা ব্যাহত

-

ময়মনসিংহের হালুয়াঘাটের গাজিরভিটা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে তালা ঝুলছে। বিশেষ কিছু প্রোগ্রাম ব্যতীত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি বেশিরভাগ সময় বন্ধ থাকে। ফলে স্বাস্থ্যসেবা নিতে আসা প্রত্যন্ত অঞ্চলের মানুষ স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, বুধবার বেলা ১১ টায় স্বাস্থ্য কেন্দ্রটিতে তালা ঝুলছিল। দূর-দূরান্ত থেকে চিকিৎসা সেবা নিতে আসা লোকজন বন্ধ থাকা স্বাস্থ্যকেন্দ্রটি থেকে চিকিৎসা সেবা না পেয়ে চলে যাচ্ছে।
চিকিৎসা সেবা নিতে আসা রহিমা বেগম জানান, এই স্বাস্থ্য কেন্দ্রটি বেশিরভাগ সময় বন্ধ থাকে। প্রতিদিনই অনেক রোগী কেন্দ্রে এসে কাউকে না পেয়ে হতাশ হয়ে ফিরে যান।

মজিবুর রহমান নামে আরো একজন জানান, এ স্বাস্থ্য কেন্দ্রে ডাক্তারদের কখনোই পাইনা। ফলে এ এলাকার মানুষ স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

স্বাস্থ্য কেন্দ্রের বিষয়ে জানতে চাইলে গাজিরভিটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন দৈনিক নয়া দিগন্তকে জানান, হাসপাতালটি প্রায়ই বন্ধ থাকে এবং তারা সঠিকভাবে দায়িত্ব পালন করে না।

স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বে থাকা উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ছাইদুল আহসান মোবাইলফোনে এ প্রতিবেদককে জানান, অতিরিক্ত দায়িত্বে ধারা স্বাস্থ্যকেন্দ্রে থাকায় এটি বন্ধ আছে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত দুই দিন ধারা স্বাস্থ্যকেন্দ্রে দায়িত্ব পালন করছেন। আগামী এক সপ্তাহের মধ্যে এ সমস্যার সমাধান হয়ে যাবে।


আরো সংবাদ



premium cement
বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন

সকল