২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনা বিপর্যয় : গণস্বাস্থ্য কেন্দ্রের খাবার বিতরণ

-

বর্তমানে করোনাভাইরাস (কেভিড-১৯) বাংলাদেশসহ সারা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে। জনসমাবেশ বা ভিড়ের মাধ্যমেই ভাইরাস ছড়াতে পারে এই আশংকায় (অপ্রয়োজনীয়) সরকারি ও বেসরকারি সকল অফিস বন্ধ রাখার নির্দেশ এবং সবাইকে নিজ বাসায় অবস্থান করার নির্দেশ দিয়েছে সরকার। এই দীর্ঘ বন্ধে দিনমজুর, রিকশা, ভ্যান, অটো, সিএনজি, ঠেলাগাড়ি চালক, কারখানার শ্রমিক, বাস চালক ও অন্যান্য পেশার মানুষের কাজ নেই। এ সময়ে কাজ না থাকায় নিম্ন আয়ের মানুষের মধ্যে বেড়েছে হতাশা।

এমন পরিস্থিতে গণস্বাস্থ্য কেন্দ্র এসব পেশার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার উদ্যোগ নিয়েছে। গত ২ এপ্রিল থেকে বিকাল ৩টায় ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী নিজে উপস্থিত থেকে বিভিন্ন এলাকায় (ঢাকার কামরাঙ্গির চর, গাজীপুরের টঙ্গী ও শ্রীপুর, সাভারের পলাশবাড়ী, রাজবাড়ির দৌলতদিয়া এবং গাইবান্ধা ও পাবনায় ১০ ট্রাক খাদ্য সামগ্রী পাঠিয়ে বিতরণ করার ব্যবস্থা করেছেন।

প্রত্যেক ট্রাকে ২৫০ প্যাকেট খাবার, প্রতিটি প্যাকেটে ( চাল-১৫ কেজি, ডাল-১ কেজি, পেঁয়াজ-১ কেজি, আলু-৫ কেজি, সয়াবিন তেল-৫০০ গ্রাম, সরিষা তেল-২০০ গ্রাম, শুকনা মরিচ- ৫০গ্রাম, সাবান-১ পিস) রয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের এই উদ্যোগ চালু থাকবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল