১২ জুলাই ২০২০

শিশু হাসপাতালে এটেনডেন্টদের খাবার দিচ্ছে ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩

শিশু হাসপাতালে এটেনডেন্টদের খাবার দিচ্ছে ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩ - সংগৃহীত

ঢাকা শিশু হাসপাতালে রোগীদের এ্টেনডেন্টদের মাঝে খাবার করছে ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩ নামক চিকিৎসকদের একটি সংগঠন। মঙ্গলবার দুপুরে হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. সৈয়দ সফি আহমেদ খাবার বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. কামরুজ্জামান কামরুল, প্রবীর কুমার সরকার ডা. আইয়ুব আলী, ডা. মেহেরুন্নেসা মুক্তি, ডা. অমি, মাহবুবুর রহমান, ডা, খালিদ খান রাসেল প্রমুখ।

এ সময় ডা. কামরুজ্জামান বলেন, পেইং বেডের রুগীদের হাসপাতালের পক্ষ থেকে খাবার দেয়া হয়। কিন্তু তাদের সাথে থাকা এটেনডেন্সদের অর্থাৎ বাবা-মা বা স্বজনদের খাবার দেয়া হয় না। তারা বাসা থেকে বা বাইরের খাবার হোটেল থেকে খাবার কিনে খান। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের কারণে এসব এটেনডেন্স তাদের খাবার সংগ্রহ করতে পারছে না। বাইরে খাবার হোটেল বন্ধ এবং চলাফেরা সীমিত হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন তারা। অনেককেই অনাহারে থেকে রুগীর সেবা করতে হচ্ছে। যা খুবই অমানবিক।

তিনি বলেন, এ কারণেই মানবিক দিক বিবেচনা করে আমরা রাজশাহী মেডিক্যাল কলেজ (আরএমসি) ৩৩ ব্যাচ ও বাংলাদেশ ডেন্টাল কলেজ ( বিডিএস) ৩-এর শিক্ষার্থীদের নিয়ে গঠিত ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩-এর সদস্যরা এসব এটেনডেন্টের মাঝে খাবার বিতরণের উদ্যোগ করে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার থেকে বিনামূল্যে খাবার বিতরণ শুরু করা হয়।

তিনি বলেন, প্রথম দিন ৫০ জনের খাবারের ব্যবস্থা করা হয়েছে। তবে সামনে আরো বৃদ্ধি পাবে। প্রথম দিন খাবার তালিকায় ছিল ভাত, সবজি, মাছ ও ডাল। এভাবে যতদিন সরকারি ছুটি থাকবে ততদিন এই খাবার বিতরণ করা হবে বলে জানান তিনি।


আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (১৯৬৬৬)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (৯২২৭)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৭০৪৮)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৬৭৭৯)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৬৪১১)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৫৯৫৩)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৫৮৭৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৮৫৫)স্বামী হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন স্ত্রী (৫৪৫৫)দেখুন ৮৬ বছর পর আয়া সোফিয়ায় আজান শুনে যা করল ইস্তাম্বুলবাসী (ভিডিও) (৫২০৮)