০৩ জুন ২০২০

শিশু হাসপাতালে এটেনডেন্টদের খাবার দিচ্ছে ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩

শিশু হাসপাতালে এটেনডেন্টদের খাবার দিচ্ছে ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩ - সংগৃহীত

ঢাকা শিশু হাসপাতালে রোগীদের এ্টেনডেন্টদের মাঝে খাবার করছে ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩ নামক চিকিৎসকদের একটি সংগঠন। মঙ্গলবার দুপুরে হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. সৈয়দ সফি আহমেদ খাবার বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. কামরুজ্জামান কামরুল, প্রবীর কুমার সরকার ডা. আইয়ুব আলী, ডা. মেহেরুন্নেসা মুক্তি, ডা. অমি, মাহবুবুর রহমান, ডা, খালিদ খান রাসেল প্রমুখ।

এ সময় ডা. কামরুজ্জামান বলেন, পেইং বেডের রুগীদের হাসপাতালের পক্ষ থেকে খাবার দেয়া হয়। কিন্তু তাদের সাথে থাকা এটেনডেন্সদের অর্থাৎ বাবা-মা বা স্বজনদের খাবার দেয়া হয় না। তারা বাসা থেকে বা বাইরের খাবার হোটেল থেকে খাবার কিনে খান। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের কারণে এসব এটেনডেন্স তাদের খাবার সংগ্রহ করতে পারছে না। বাইরে খাবার হোটেল বন্ধ এবং চলাফেরা সীমিত হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন তারা। অনেককেই অনাহারে থেকে রুগীর সেবা করতে হচ্ছে। যা খুবই অমানবিক।

তিনি বলেন, এ কারণেই মানবিক দিক বিবেচনা করে আমরা রাজশাহী মেডিক্যাল কলেজ (আরএমসি) ৩৩ ব্যাচ ও বাংলাদেশ ডেন্টাল কলেজ ( বিডিএস) ৩-এর শিক্ষার্থীদের নিয়ে গঠিত ফ্রেন্ডস আরএমসি ৩৩+৩-এর সদস্যরা এসব এটেনডেন্টের মাঝে খাবার বিতরণের উদ্যোগ করে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার থেকে বিনামূল্যে খাবার বিতরণ শুরু করা হয়।

তিনি বলেন, প্রথম দিন ৫০ জনের খাবারের ব্যবস্থা করা হয়েছে। তবে সামনে আরো বৃদ্ধি পাবে। প্রথম দিন খাবার তালিকায় ছিল ভাত, সবজি, মাছ ও ডাল। এভাবে যতদিন সরকারি ছুটি থাকবে ততদিন এই খাবার বিতরণ করা হবে বলে জানান তিনি।


আরো সংবাদ