২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মোহাম্মদপুরের ভবন থেকে করোনা সন্দেহভাজন প্রবাসীরা পালিয়েছে

মোহাম্মদপুরের ভবন থেকে করোনা সন্দেহভাজন প্রবাসীরা পালিয়েছে - ছবি : সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরের যে ৫৪টি ভবনকে রেড মার্ক করা হয়েছিল। সে ভবনগুলোতে থাকা করোনা সন্দেহভাজন প্রবাসীর অধিকাংশ লাপাত্তা হয়েছেন। পার্সপোর্টে থাকা স্থায়ী ও অস্থায়ী কোন ঠিকানাতেই তারা নেই। এমন তথ্য জানিয়েছেন মোহাম্মদপুর থানা পুলিশ।

এতে ওই ভবনগুলোয় বসবাসকারীদের চলাচল স্বাভাবিক করে দিয়েছে পুলিশ।

সংশ্লিষ্ট থানা পুলিশের ওসি আব্দুল লতিফ সন্ধ্যায় বলেন, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পক্ষ থেকে পুলিশ সদর দপ্তরে একটি লিস্ট পাঠানো হয়েছিল। সে লিস্ট অনুযায়ী মোহাম্মদপুরের ৫৪টি ভবনকে আমরা রেড মার্ক করেছি।

ভবনগুলোতে বসবাসকারীদের মধ্যে বেশ কয়েকজন প্রবাসী ছিল। যারা সাম্প্রতিক সময়ে বিদেশ থেকে এসেছেন। তাছাড়াও কারো কারো আবার করোনাভাইরাসের উপসর্গ ছিল।

মোহাম্মাদপুর থানা পুলিশের এই ওসি বলেন, আমরা ভবনগুলো নজরদারিতে রেখেছিলাম। তবে খোঁজ নিয়ে দেখেছি, যারা প্রবাসী ছিলেন তারা এই ঠিকানায় আর নেই। তারা সম্প্রতি সময়েই ঠিকানা পরিবর্তন করেছেন। পাসপোর্ট এর তথ্য অনুযায়ী স্থায়ী ও অস্থায়ী কোন ঠিকানাতেই তাদের পাওয়া যায়নি। আবার বেশ কয়েকজনকে এই ভবনগুলোতে পাওয়া গেছে।

ওসি আরো বলেন, যারা ভবনগুলোতে অবস্থান করছে তারা পুলিশের দেওয়া নির্দেশনা গুলো মেনে চলছেন। যারা ঠিকানা পরিবর্তন করেছেন আমরা তাদের খুঁজে বের করার চেষ্টা করছি। তাছাড়াও পুলিশ সদর দপ্তর থেকে তারা যেখানেই থাকুক না কেন, সেখানকার থানাতে পাসপোর্ট নিয়ে যোগাযোগ করতে বলা হয়েছে।

ভবনগুলো মোহাম্মদপুর এলাকায় অবস্থিত কাদেরাবাদ হাউজিং, মোহাম্মদিয়া হাউজিং, চান মিয়া হাউজিং, নবোদয় হাউজিং, ঢাকা উদ্যানসহ এই এলাকাগুলোতে অবস্থিত।


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল