২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আরো ৯ জেলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত

-

শনিবার বিকেল বা সন্ধ্যায় বাংলাদেশের উপকূলীয় এলাকায় আঘাত হানার কথা ছিল ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘বুলবুল’। তবে এটা বিকেল বা সন্ধ্যায় বাংলাদেশের কোনো এলাকায় আঘাত হানেনি। তবে শনিবার মধ্যরাতের দিকে এটি বাংলাদেশের বিভিন্ন এলাকায় আঘাত হানতে পারে বলে জানা গেছে। এছাড়া বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে ৯টার দিকে ঘূর্ণিঝড় বুলবুল ভারতের পশ্চিমবঙ্গে আঘাত হেনেছে বলে ভারতীয় সংবাদ মাধ্যমে জানানো হয়েছে।

এর আগে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবের আশঙ্কায় মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত ও চট্টগ্রাম সমুদ্রবন্দরে ৯ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণা করা হয়। তবে আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ বিশেষ বিজ্ঞপ্তি অনুযায়ী, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলার পাশাপাশি একইসাথে দেশের ৯টি উপকূলীয় জেলাকেও ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ওই ৯টি উপকূলীয় জেলা হলো- ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা। এই জেলাগুলোর অদূরবর্তী দ্বীপ ও চরসমূহও ওই সংকেতের আওতায় থাকবে। এরই মধ্যে ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবেলায় উপকূলীয় জেলা সাতক্ষীরায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে এই ৯টি জেলাসহ চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫-৭ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল