১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ইসলামাবাদে স্বাধীনতা দিবস দিবস উদযাপন

ইসলামাবাদে স্বাধীনতা দিবস দিবস উদযাপন - ছবি : সংগৃহীত

ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশন যথাযোগ্য মর্যাদা, উৎসব ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে। এ উপলক্ষ্ে দূতালয় প্রাঙ্গন বর্ণাঢ্য ব্যানার, ফেস্টুন ও পোস্টারে সুসজ্জিত করা হয়।

সকালে দূতালয় প্রাঙ্গনে সকল কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ রুহুল আলম সিদ্দিকী। এসময় সমবেতকন্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয়। জাতীয় পতাকা উত্তোলনের পর হাইকমিশনার সকলকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা পর্ব শুরু হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী শহিদ স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। আলোচনা পর্বে হাইকমিশনের কর্মকর্তারা স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য, গুরুত্ব ও বাঙালি জাতির স্বাধীকার আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরে বক্তব্য রাখেন।

​হাইকমিশনার তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সফল নেতৃত্বে সদ্য স্বাধীন বাংলাদেশ ১৯৭৪ সালের মধ্যেই বেশির ভাগ রাষ্ট্রের স্বীকৃতি এবং জাতিসঙ্ঘসহ প্রায় সব আন্তর্জাতিক সংস্থার সদস্যপদ লাভ করতে সক্ষম হয়। বঙ্গবন্ধু মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার মাধ্যমে শোষণ-বৈষম্যের অবসান ঘটিয়ে ক্ষুধা-দারিদ্রমুক্ত, অসাম্প্রদায়িক সুখি-সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্নদ্রষ্টা ছিলেন।

হাইকমিশনার ও তার সহধর্মিণী সন্ধ্যায় বাংলাদেশ হাউসে প্রবাসী বাংলাদেশীদের উদ্দেশে এক ইফতার-ডিনারের আয়োজন করেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement