২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাকিস্তান দিবসে পতাকা উত্তোলন অনুষ্ঠান অনুষ্ঠিত

পাকিস্তান দিবসে পতাকা উত্তোলন অনুষ্ঠান অনুষ্ঠিত - ছবি : সংগ্রহ

পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে পতাকা উত্তোলন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী চ্যান্সারিতে জাতীয় সঙ্গীতের সূরে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এ অনুষ্ঠানটি অত্যন্ত তাৎপর্য বহন করে। কারণ এটি ১৯৪০ সালের ঐতিহাসিক দিনটিতে কায়েদ-ই-আজম মুহাম্মদ আলী জিন্নাহর দৃঢ় নেতৃত্বে পাকিস্তান আন্দোলনের নেতারা দক্ষিণ এশিয়ার মুসলমানদের জন্য একটি পৃথক আবাসভূমির দাবি করে লাহোরে একটি প্রস্তাব পাস করেছিল ।

এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে জাতিকে অভিনন্দন এবং কায়েদ-ই-আজম মোহাম্মদ আলী জিন্নাহর নেতৃত্বের প্রতি শ্রদ্ধা জানিয়ে পাকিস্তানের রাষ্ট্রপতি ড. আরিফ আলভি এবং প্রধানমন্ত্রী মুহাম্মদ শেহবাজ শরীফের বার্তা পাঠ করে শোনানো হয় ।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী পাকিস্তানের রূপকারদের স্বপ্নের সাথে সঙ্গতি রেখে পাকিস্তানকে সত্যিকারের গণতান্ত্রিক, প্রগতিশীল এবং সমৃদ্ধ রাষ্ট্রে রূপান্তর করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

হাইকমিশনার বিশ্বব্যাপী পাকিস্তানিদের বিশেষ করে বাংলাদেশে বসবাসরত পাকিস্তানি সম্প্রদায়কে অভিনন্দন জানাতে গিয়ে পাকিস্তানের ঐতিহাসিক সংগ্রামের নায়কের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ২৩ মার্চ পাকিস্তানের সেবা করার জন্য আমাদের সংকল্পের আত্মদর্শন এবং পুননবায়নের এবং এটিকে আমাদের প্রতিষ্ঠাতা পিতার স্বপ্নের মতো একটি দেশ হিসেবে গড়ে তোলার দিন।

হাই কমিশনার কায়েদে আজম প্রতিষ্ঠিত বিশ্বাস, ঐক্য এবং শৃঙ্খলা'-এর সুবর্ণ নীতি অনুসরণ করার গুরুত্ব পুনর্ব্যক্ত করেন, যা আমাদেরকে এক উজ্জ্বল ভবিষ্যতের পথে পরিচালিত করবে। এই নীতিগুলোকে পাকিস্তানের অগ্রগতি ও উন্নয়নের মূল ভিত্তি হিসেবে উল্লেখ করে সিদ্দিকী সবাইকে তাদের ব্যক্তিগত ও পেশাগত জীবনে এগুলোকে সমুন্নত রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে পাকিস্তান, এর জনগণের অগ্রগতি ও সমৃদ্ধির জন্য এবং এক নৃশংস বিদেশী দখলদারিত্ব থেকে কাশ্মিরি জনগণের মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়৷

পাকিস্তান আন্দোলনের নেতাদের দুর্লভ আলোকচিত্র প্রদর্শন করে একটি আলোকচিত্র প্রদর্শনীও আয়োজন করা হয়, যা স্বাধীনতার ঐতিহাসিক সংগ্রামের ইতিহাস তুলে ধরে।
অনুষ্ঠানে বাংলাদেশে বসবাসরত পাকিস্তানি সম্প্রদায়, স্থানীয় গণমাধ্যমের প্রতিনিধি এবং হাইকমিশনের কর্মীরা উপস্থিত ছিলেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement