২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে ভিয়েতনামের সক্রিয় ভূমিকা কামনা শাহরিয়ারের

বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের বিদায়ী রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম। - ছবি : বাসস

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের তাদের স্বদেশে প্রত্যাবাসনে ভিয়েতনামের আরো সক্রিয় ভূমিকা কামনা করেছেন।

তিনি আশঙ্কা ব্যক্ত করেন যে, সঙ্কট আরো দীর্ঘায়িত হলে অঞ্চলের নিরাপত্তার ওপর প্রভাব পড়বে এবং এসব লোক বঞ্চনার ঝুঁকিতে থাকবে।

বুধবার (২২ মার্চ) বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের বিদায়ী রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েনের সাথে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠককালে শাহরিয়ার এ আহ্বান জানান।

রোহিঙ্গা সঙ্কট সমাধানে ভিয়েতনামের অব্যাহত সহায়তার প্রশংসা করে প্রতিমন্ত্রী দ্রুত অ্যাসোসিয়েশন অব সাউথ-ইস্ট এশিয়ান নেশনস (আসিয়ান)-এর সেক্টরাল ডায়ালগ পার্টনার হিসেবে বাংলাদেশের অন্তর্ভুক্তির জন্য ভিয়েতনামের জোরালো সমর্থন কামনা করেন।

প্রতিমন্ত্রী ও ভিয়েতনামের রাষ্ট্রদূত উভয়েই বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ককে আরো উজ্জীবিত করতে তাদের দৃঢ় প্রতিশ্রুতি ও প্রস্তুতির কথা পুনর্ব্যক্ত করেন।

ভিয়েতনামের দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করে আলম দু‘দেশের পারস্পরিক সুবিধার জন্য ভিয়েতনামের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের বাংলাদেশে বিদ্যমান বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনাকে কাজে লাগানোর ওপর জোর দেন।

রাষ্ট্রদূত এখানে তার দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য বাংলাদেশ সরকার এবং পররাষ্ট্র মন্ত্রণালয় উভয়কেই ধন্যবাদ জানান।

এছাড়া বিদায়ী রাষ্ট্রদূত আজ পররাষ্ট্র সচিব (জ্যেষ্ঠ সচিব) রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের সাথেও সাক্ষাৎ করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement