১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক জোরদারে সমর্থন দিবেন মার্কিন সিনেটর রজার মার্শাল

মার্কিন সিনেটর রজার মার্শাল - ছবি : সংগৃহীত

মার্কিন সিনেটর রজার মার্শাল ঢাকা-ওয়াশিংটন সম্পর্ককে আরো এগিয়ে নিতে সমর্থন দেয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

মার্কিন সিনেটর শুক্রবার ওয়াশিংটন ডিসিতে তার কার্যালয়ে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরানের সাথে বৈঠককালে এ মন্তব্য করেন। শনিবার (৪ ফেব্রুয়ারি) ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

কানসাসের রিপাবলিকান সিনেটর রজার মার্শাল বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের ‘একটি গুরুত্বপূর্ণ অংশীদার’ হিসেবে বর্ণনা করেন এবং আশা প্রকাশ করেন যে উভয় দেশ সম্ভাব্য সকল ক্ষেত্রে দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদার করতে কাজ করে যাবে। সিনেটর মার্শাল বাংলাদেশের চমৎকার অর্থনৈতিক সাফল্যের প্রশংসা করেন।

ওয়াশিংটনে বাংলাদেশ মিশন আরো জানায়, সিনেটর মার্শাল জাতিসঙ্ঘ শান্তিরক্ষা মিশনের মাধ্যমে বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের অবদানের প্রশংসা করেছেন।

বৈঠকে রাষ্ট্রদূত ইমরান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে সে বিষয়ে সিনেটরকে অবহিত করেন।

তিনি বাংলাদেশের টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা, স্বাস্থ্যসেবা খাতে অগ্রগতি, দুর্যোগ ব্যবস্থাপনা, নারীর ক্ষমতায়ন এবং দক্ষ কোভিড-১৯ ব্যবস্থাপনাসহ বেশ কিছু বিষয় তুলে ধরেন।

রাষ্ট্রদূত ইমরান বাংলাদেশে কোভিড-১৯ টিকাদানে মার্কিন সরকারের অবদানের প্রশংসা করেন।

রোহিঙ্গা ইস্যুতে অবহিত করার সময় তিনি মিয়ানমারে নিজ ভূখণ্ডে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের জন্য সিনেটর মার্শাল এবং মার্কিন কংগ্রেসের সমর্থন কামনা করেন।

তারা উভয়েই বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক আরো সম্প্রসারিত করা এবং আগামী দিনে দুই দেশের মধ্যে বিদ্যমান অংশীদারিত্বকে আরো গভীর করার ওপর গুরুত্ব আরোপ করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement