১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘গঙ্গা বিলাস’ বাংলাদেশ-ভারতকে সংযুক্ত করতে নদীর শক্তি প্রদর্শন করেছে : হাইকমিশনার

ভারতীয় প্রমোদতরি ‘এমভি গঙ্গা বিলাস’ মোংলা বন্দরে পৌঁছালে যাত্রীদের স্বাগত জানানোর অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। - ছবি : ইউএনবি

নদীপথে বিশ্বের দীর্ঘতম যাত্রাকারী প্রমোদতরি ‘এমভি গঙ্গা বিলাস’ শনিবার বাংলাদেশের মোংলা বন্দরে পৌঁছালে এর যাত্রীদের স্বাগত জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

গত ১৩ জানুয়ারি ভারতের বারানসি থেকে পতাকা উড়িয়ে প্রমোদতরিটির যাত্রার সূচনা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ঢাকায় ভারতীয় হাইকমিশন বলেছে, এটি বাংলাদেশ ও ভারতের মধ্যে প্রমোদতরিতে পর্যটন বৃদ্ধির সম্ভাবনা দেখিয়েছে।

এটি আরো জানায়, বাংলাদেশে প্রমোদতরিটির যাত্রায় বাংলাদেশের প্রাকৃতিক বৈচিত্র্য এবং সমৃদ্ধ সংস্কৃতি সম্পর্কে জানার একটি অনন্য সুযোগ দিয়েছে।

স্বাগত বক্তব্যে হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, গঙ্গা বিলাস প্রমোদতরিটি একটি ঐতিহাসিক উন্নয়ন; যা ভারত ও বাংলাদেশ এবং তাদের জনগণকে সংযুক্ত করার জন্য নদীগুলোর শক্তি প্রদর্শন করেছে।

তিনি আশা প্রকাশ করেন যে এই প্রমোদতরিটি সুন্দরবনসহ ভারত ও বাংলাদেশ উভয়ের ঐতিহ্য এবং ইকো-ট্যুরিজমের নতুন সম্ভাবনা উন্মোচন করবে।

এ সময় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো: মোস্তফা কামাল এবং বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভারতের পর্যটকবাহী নৌযান ‘এমভি গঙ্গা বিলাস’ ৩ ফেব্রুয়ারি বাংলাদেশের পানিসীমানায় প্রবেশ করে। গঙ্গা বিলাসের পর্যটকদের বাংলাদেশের খুলনা জেলার কয়রা উপজেলার আংটিহারায় অনবোর্ড ইমিগ্রেশন করা হয়েছে। আগামী ১৭ ফেব্রুয়ারি গঙ্গা বিলাস বাংলাদেশের সীমানা অতিক্রম করবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

সকল