২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আগরতলায় বিজিবি-বিএসএফের রিজিয়ন কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন শুরু

আগরতলায় বিজিবি-বিএসএফের রিজিয়ন কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন শুরু - ছবি : সংগৃহীত

ভারতের আগরতলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে রিজিয়ন কমান্ডার পর্যায়ে তিন দিন ব্যাপী সীমান্ত সম্মেলন শুরু হয়েছে।

বুধবার বিজিবি’র রিজিয়ন কমান্ডারস (চট্টগ্রাম, সরাইল ও কক্সবাজার রিজিয়ন ও ময়মনসিংহ সেক্টর) বিএসএফ’র ফ্রন্টিয়ার ইন্সপেক্টর জেনারেলস্ (ত্রিপুরা, মেঘালয় এবং মিজোরাম ও কাচার ফ্রন্টিয়ার)-এর মধ্যে সীমান্ত সম্মেলন শুরু হয়েছে।

আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত এ সম্মেলন চলবে বলে বিজিবি’র এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

সম্মেলনে বিজিবি’র দক্ষিণ-পূর্ব রিজিয়ন, চট্টগ্রামের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গনি চৌধুরীর নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশ নেন। অপরদিকে বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল সুমিত শরণের নেতৃত্বে ১২ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেছেন।

সম্মেলনে সীমান্ত হত্যা, অবৈধ অনুপ্রবেশ, মাদকসহ অন্যান্য চোরাচালান, নারী ও শিশু পাচারসহ বিভিন্ন সীমান্ত অপরাধ, আন্তর্জাতিক সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম, দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের পাশাপাশি বিজিবি-বিএসএফের মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধির বিভিন্ন উদ্যোগ নিয়ে বিস্তারিত আলোচনা হবে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement