১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রোহিঙ্গা শিশুদের মিয়ানমারের কারিকুলামে শিক্ষা কার্যক্রম পরিচালনায় গুরুত্বারোপ : মার্কিন সহকারী মন্ত্রী

উখিয়া রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী জুলিয়েটা ভ্যালস নয়েস। - ছবি : সংগৃহীত

কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনকালে রোহিঙ্গা শিক্ষার্থীদের মিয়ানমারের শিক্ষা কারিকুলামে তাদের শিক্ষা কার্যক্রম পরিচালনার ওপর গুরুত্বারোপ করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী জুলিয়েটা ভ্যালস নয়েস। এ সময় তিনি জাতিসঙ্ঘ এবং বাংলাদেশের বিভিন্ন সরকারি সংস্থার প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে তিনি উখিয়া রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।

শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানান, যুক্তরাষ্ট্রের সহকারী মন্ত্রী সকালে উখিয়া ট্রানজিট ক্যাম্পে যান এবং সেখানে রোহিঙ্গাদের রেজিষ্ট্রেশন কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি জাতিসঙ্ঘ খাদ্য কর্মসূচি পরিচালনাধীন ই ভাউচার সেন্টার রোহিঙ্গা শিশুদের লার্নিং সেন্টারসহ জাতিসঙ্ঘের বিভিন্ন সংস্থা পরিচালিত বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। সেখানে তিনি রোহিঙ্গা প্রতিবন্ধী শিশু ও মহিলাদের পুনর্বাসন প্রক্রিয়া দেখেন। মার্কিন সহকারী মন্ত্রী রোহিঙ্গা শিশু ও নারীদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি উখিয়া উপজেলার রত্নাপালং গ্রামে স্হানীয় জনগোষ্ঠীর সাথে মতবিনিময় করেন। বিকেলে তিনি শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কমিশনের কার্যালয়ে সরকারি ও আন্তর্জাতিক সংস্থা সমূহের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

সকল